Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদক মামলায় পেরু নাগরিক জেইমের যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
১১ জানুয়ারি ২০২৩ ১৪:৪০

ঢাকা: ২০১৫ সালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই কেজি কোকেনসহ গ্রেফতার পেরুর নাগরিক জেইম বার্গলে গোমেজের যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে ঢাকার ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফাতেমা ফেরদৌসের আদালত আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

এছাড়াও আ. সালাম ও সালাউদ্দিন নামে দুই আসামির বিরুদ্ধে অভিযোগে প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী এ এফ এম রেজাউর রহমান (রোমেল) এ তথ্য জানান।

মামলার অভিযোগ থেকেজানা যায়, ব্রাজিলের সাওপাওলো থেকে এমিরেটস এয়ারলাইন্সের পিকে-৫৮২ নম্বর ফ্লাইটে করে জেইমের ভারতে যাওয়ার কথা ছিল। কিন্তু রুট পরিবর্তন করে ২০১৫ সালের ১ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটি আসেন। বিমানবন্দরের শুল্ক কর্মকর্তারা প্রথম দফায় জেইমের সঙ্গে থাকা মালামাল তল্লাশি করে কিছুই পাননি। পরে আইডিএআর এর তথ্যের বিষয়টি শুল্ক কর্মকর্তাদের জানানো হলে দ্বিতীয় দফা তল্লাশি চালিয়ে জেইমের পরনে থাকা জ্যাকেট কেটে তার ভেতর থেকে দুই কেজি কোকেন উদ্ধার করা হয়। এই কোকেনের আনুমানিক দাম প্রায় ৫২ কোটি টাকা। এ ঘটনায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক মোহাম্মদ ওবায়দুল কবির বিমানবন্দর থানায় মামলা করেন।

২০১৫ সালের ২ ডিসেম্বর তিনজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা অধিদফতরের পরিদর্শক মোফাজ্জল হোসেন। পরের বছর ৭ এপ্রিল আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু করেন আদালত।

মামলাটি বিচার চলাকালে সময় আদালত চার্জশিটভুক্ত ১০ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষ করেছেন।

সারাবাংলা/এআই/এনএস

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর