Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ২২

সারাবাংলা ডেস্ক
১১ জানুয়ারি ২০২৩ ১৭:৩৪

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে একজনের মৃত্যু হয়েছে। ফলে মৃত্যুর সংখ্যা বেড়ে ২৯ হাজার ৪৪১ জনে দাঁড়িয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ২২ জনের শরীরে যা আগের দিন ২১ জন ছিল।

বুধবার (১১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীরের (প্রশাসন) সই করা করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়, দেশে ৮৮৩ ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি।

বিবৃতিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২ হাজার ২৯০টি। আর পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৩১৭টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৫২ লাখ ১ হাজার ৮৪৪টি।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২২ জনের শরীরে। এ ছাড়া সংক্রমিতদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৯৮ লাখ ৮ হাজার ৯৮৫ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৯৫ শতাংশ। যা আগের দিন ছিল শূন্য দশমিক ৫৬ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থতার হার ৯৭ দশমিক ৬৩ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়। তবে এ পর্যন্ত পুরুষ রোগী মারা গেছেন ১৮ হাজার ৭৮৭ জন, নারী রোগী মারা গেছেন ১০ হাজার ৬৫৪ জন। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৩ দশমিক ৮১ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৯ শতাংশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

কোভিড-১৯ নভেল করোনা ভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর