Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আওয়ামী লীগকে জনগণের কাছে মাথা নত করতে হবে: টুকু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ জানুয়ারি ২০২৩ ১৭:৫৬

ইকবাল হাসান মাহমুদ টুকু, ছবি: সারাবাংলা

রংপুর: বর্তমান সরকারের কর্মকাণ্ডের জন্য আওয়ামী লীগকে জনগণের কাছে মাথা নত করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

বুধবার (১১ জানুয়ারি) সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত অন্যান্য বিভাগীয় শহরের মতো রংপুরেও বিএনপির গণ-অবস্থান কর্মসূচি পালিত হয়।

রংপুর বিভাগের বিভিন্ন জেলা, উপজেলা ও পৌরসভা থেকে আসা বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কর্মসূচিতে অংশ নেন। নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ঢল নামে।

কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ‘সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচনসহ ১০ দফা দাবি এবং গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম ১৫ শতাংশ বৃদ্ধির সরকারি উদ্যোগের প্রতিবাদে আগামী ১৬ জানুয়ারি দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মিছিলের যুগপৎ কর্মসূচি পালন করা হবে।’

ছবি: সারাবাংলা

ছবি: সারাবাংলা

আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপি নেতা টুকু বলেন, ‘দেশকে রক্ষার দায়িত্ব বিএনপি নিয়েছে। বর্তমান সরকারের কর্মকাণ্ডের জন্য আওয়ামী লীগকে জনগণের কাছে মাথা নত করতে হবে।’

বিএনপির যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ বলেন, ‘আওয়ামী লীগ বাংলাদেশের মানুষের কাছে শত্রুতে পরিণত হয়েছে।’ এ সময় আগামী ১৬ জানুয়ারি দেশব্যাপী গণবিক্ষোভে নেতাকর্মীদের সঙ্গে জনগণকেও রাস্তায় নামার আহ্বান জানান তিনি।

মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু সভাপতিত্বে কর্মসূচিতে দলটির রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুসহ অন্যান্য কেন্দ্রীয়, জেলা, উপজেলা ও পৌর কমিটির নেতারা উপস্থিত ছিলেন। আর সঞ্চালনা করেন মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন।

সারাবাংলা/এনএস

ইকবাল হাসান মাহমুদ টুকু বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর