Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদালতে না আসায় ৬ সাক্ষীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ জানুয়ারি ২০২৩ ১৬:০৬

ঢাকা: সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাক্ষী দিতে না আসায় ৬ জনের বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালতে মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য ধার্য ছিল। তবে এদিন কোনো সাক্ষী  না আসায় তাদের বিরুদ্ধে এই পরোয়ানা জারি করেন আদালত।

গ্রেফতারি পরোয়ারা জারি হওয়া সাক্ষীরা হলেন মামলার বাদী র‌্যাব-১ এর বিজেও রাজেকুল ইসলাম, এসআই (নি.) শাহীনুল ইসলাম, হাবিলদার রশিদুল নায়েক সুমন মিয়া ও ওয়াওয়েনস ও সিপাহী (ড্রাইভার) সোহেল রানা।

২০২১ সালে ৪ অক্টোবর দিবাগত রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে রাকাকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা।

মামলাটি তদন্ত করে ২০২২ সালের ২৮ ফেব্রুয়ারি রাকাতে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই (নি.) কাজল চন্দ্র রায়।

মামলার নথি অনুযায়ী— রাকা রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানিকর তথ্য ছাড়াও বিভিন্ন উস্কানিমূলক তথ্য প্রচার করছিলেন। তিনি দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্টের অপচেষ্টায় ছিলেন। চক্রের বেশ কয়েকজন সদস্য বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী বিভিন্ন অপপ্রচারের সঙ্গেও জড়িত। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশে তারা প্রচারণা চালিয়ে আসছিলেন। অভিযানে রাষ্ট্রবিরোধী কন্টেন্টসহ একটি মোবাইল, একটি পাসপোর্ট ও ভয়ংকর মাদক আইস জব্দ করা হয়।

সারাবাংলা/এআই/একে

গ্রেফতারি পরোয়ানা টপ নিউজ মামলা সাংবাদিক কনক সারোয়ার


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর