Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চার পা নিয়ে শিশুর জন্ম!

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২৩ ১৮:৫৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের মিরসরাইয়ে চার পা নিয়ে এক শিশুর জন্ম হয়েছে। তবে শিশুটির মা সুস্থ থাকলেও তার হালকা শ্বাসকষ্ট রয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) ভোরে উপজেলার বারইয়ারহাট পৌরসভার শেফা ইনসান হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

শিশুটির মায়ের নাম নাছরিন আক্তার (১৮)। হাসপাতালের প্রসূতি ও স্ত্রী রোগে অভিজ্ঞ ডা. মারিয়া কিবতিয়ার তত্ত্বাবধানে তিনি কন্যা সন্তান প্রসব করেন। ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার ১ নম্বর বাগানবাজার ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের হাতির খেদা গ্রামের সাইদুল ইসলামের স্ত্রী তিনি।

হাসপাতাল সূত্রে জানা যায়, মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে গৃহবধূ নাছরিন প্রসব বেদনা নিয়ে হাসপাতালে ভর্তি হন। আর ভোর ৫টার দিকে কন্যাসন্তান প্রসব করেন তিনি। শিশুটির চার পা’য়ের মধ্যে দু’টি পা ক্লাব ফুট (মুগুর পা) এবং বাকি দু’টি পা অস্বাভাবিক এবং মেরুদণ্ড মেনিগোসিল। শিশুটির ওজন ২ কেজি ৮০০ গ্রাম।

বিষয়টি নিশ্চিত করে শেফা ইনসান হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের নবজাতক ও শিশুরোগ বিশেষজ্ঞ ডা. এসএ ফারুক সারাবাংলাকে বলেন, ‘শিশুটি স্বাভাবিকভাবে জন্ম নিয়েছে। শিশুটির মা সুস্থ থাকলেও তার শ্বাসকষ্ট রয়েছে। আমরা তাদের উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যেতে বলেছিলাম। কিন্তু তারা নাকি বাড়িতে চলে গেছেন।’

সারাবাংলা/আইসি/পিটিএম

চার পা টপ নিউজ শিশুর জন্ম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর