Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরএফইডি‘র নতুন সভাপতি সাইদুর, সম্পাদক হিমেল

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২৩ ২০:২৫

ঢাকা: নির্বাচন কমিশন বিটের সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ইত্তেফাকের সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান। সংগঠনের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন চ্যানেল-২৪ সিনিয়র রিপোর্টার মুকিমুল আহসান হিমেল।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে দুপুর ১টা থেকে বিকেল বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়। এর আগে, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত আরএফইডি’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ভোটার ছিল ৬০ জন। ভোটারের মধ্যে সবাই ভোটাধিকার প্রয়োগ করেছেন। তবে একটি ভোট বাতিল হয়েছে।

বিজ্ঞাপন

নির্বাচনে সভাপতি পদে সাইদুর রহমান ৩৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমা ইসলাম পেয়েছেন ২৩ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন চারজন। এদের মধ্যে বিজয়ী হয়েছেন চ্যানেল-২৪ এর মুকিমুল আহসান হিমেল। তিনি পেয়েছেন ২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ প্রতিদিনের গোলাম রাব্বানী পেয়েছেন ১৮। এছাড়াও সাধারণ সম্পাদক পদে অপর দুই প্রার্থী বাংলাভিশন অনলাইনের মো. হুমায়ুন কবির পেয়েছেন ১১ভোট এবং বাংলানিউজ-২৪ এর ইকরাম-উদ-দৌলা পেয়েছেন ৪ ভোট।

অন্যদিকে সহ-সভাপতি পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৭১ টেলিভিশনের তানিয়া রহমান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বৈশাখী টেলিভিশনের কাজী ফরিদ। তিনি পেয়েছেন ৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আরটিভির আতিকা রহমান পেয়েছেন ১৭ ভোট। অর্থ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আলোকিত বাংলাদেশেল আরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

এছাড়াও আরএফইডি‘র সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এখন টেলিভিশনের বেলায়েত হোসাইন। তিনি পেয়েছেন ৩৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ঢাকা পোস্টের সাঈদ রিপন পেয়েছেন ২০ ভোট। দফতর সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মানবজমিনের মো. সিরাজুস সালেকীন চৌধুরী।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন নিউজ বাংলার খায়রুল ইসলাম বাশার। তিনি পেয়েছেন ৩৬ ভোট। একই পদে অপর প্রার্থী ডেইলি সানের মুহিবুব জামান পেয়েছেন ২৪ ভোট।

কার্যনির্বাহী সদস্য পদে পাঁচটি পদে পাঁচজন প্রার্থী থাকায় সবাই নির্বাচিত হয়েছেন বিনাপ্রতিদ্বন্দ্বিতায়। তবে সদস্য পদের ধারাক্রম নির্ধারণ করতে এই পদে ভোট হয়েছে। এই পদে প্রতিদিনের সংবাদের গাজী শাহনেওয়াজ পেয়েছেন ৩৮ ভোট, ইন্ডিপেন্ডেন্ট টিভির মাহমুদুল হাসান পারভেজ পেয়েছেন ৩৬ ভোট, ডিবিসির মোসা. কাওসারা চৌধুরী কুমু পেয়েছেস ৩১ ভোট, বাংলাভিশনের সৈকত সাদিক পেয়েছেন ৩০ ও নয়াদিগন্তের হামিদ সরকার পেয়েছেন ২৯ ভোট।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন আশিষ সৈকত। কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন শেখ নজরুল ইসলাম ও মহিউদ্দিন আলমগীর জুয়েল।

সারাবাংলা/জিএস/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর