Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জাহাজের সফর ভারত-বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রতীক’

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ জানুয়ারি ২০২৩ ১২:৫৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে সফররত ভারতীয় কোস্ট গার্ডের দু’টি জাহাজকে স্বাগত জানিয়ে বাংলাদেশে নিযুক্ত প্রধান ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা বলেছেন, জাহাজের সফর আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের দৃশ্যমান প্রতীক। ভারত-বাংলাদেশ প্রতিরক্ষা সহযোগিতার ক্রমবর্ধমান গতির প্রতিফলন হিসেবে ভারত থেকে ঘন ঘন জাহাজ পরিদর্শন এ সম্পর্ক আরো দৃঢ় করবে।

মঙ্গলবার (১৭ জানুয়ারী) রাতে ‘আইসিজিএস শৌর্য ও আইসিজিএস রাজবীর’ জাহাজের সদস্যদের এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

সমুদ্রের নিরাপত্তায় ভারত ও বাংলাদেশের কোস্ট গার্ডদের ভূমিকার কথা স্বীকার করে তিনি বলেন, ‘আইসিজিএস শৌর্য ও আইসিজিএস রাজবীরের’ সফর আমাদের ভাগ করা সামুদ্রিক স্থানের শান্তি, স্থিতিশীলতা এবং সমৃদ্ধির প্রতি আমাদের অভিন্ন অঙ্গীকার প্রদর্শন করে। এগুলো ভারত ও বাংলাদেশের মধ্যে গভীর মৈত্রী ও সহযোগিতার দৃশ্যমান বহিঃপ্রকাশ। এই সফর আমাদের মধ্যে প্রতিরক্ষা অংশীদারিত্ব এবং দুই দেশের কোস্টগার্ডের মধ্যে বিস্তৃত সহযোগিতার একটি গুরুত্বপূর্ণ অংশ। সমুদ্রের নিরাপত্তায় ভারতীয় ও বাংলাদেশী কোস্ট গার্ডের ভূমিকা অনস্বীকার্য।’

উল্লেখ্য, শুক্রবার(১৩ জানুয়ারি) বাংলাদেশ ও ভারতের কোস্টগার্ডের মধ্যে চলমান ঘনিষ্ঠ সহযোগিতার অংশ হিসাবে ভারতীয় কোস্ট গার্ডের দু’টি জাহাজ ছয় দিনের সফরে চট্টগ্রামে পৌঁছায়। আইসিজিএস শৌর্য এবং আইসিজিএস রাজবীর চট্টগ্রাম বন্দরে পৌঁছালে বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ দু’টিকে উষ্ণ অভ্যর্থনা জানায়।

সারাবাংলা/আইসি/ইআ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর