Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুয়াডাঙ্গায় তীব্র শীত, শৈত্য প্রবাহে ব্যাহত জীবনযাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২৩ ১২:১২

চুয়াডাঙ্গা: তীব্র শীতে গোটা চুয়াডাঙ্গা জেলার খেটে খাওয়া মানুষের কষ্টের শেষ নেই। দিন আনা দিন খাওয়া মানুষ পেটের ক্ষিদে মেটাতে প্রচণ্ড শীতে খুব সকাল থেকেই তাদের কাজ শুরু করছে। সকালের পর থেকে সূর্যের দেখা মিললেও শৈত্য প্রবাহের কারণে স্বাভাবিক কর্মজীবন হয়ে পড়েছে দুর্বিষহ। ঠাণ্ডা বাতাসে অতিষ্ঠ হয়ে পড়েছেন কর্মজীবী মানুষ।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান জানান, জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড থাকায় তীব্র শৈত্যপ্রবাহের সঙ্গে সঙ্গে প্রচণ্ড শীত অনুভূত হচ্ছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা ৮.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। বাতাসের আর্দ্রতা ছিলো ৮৮ শতাংশ। এদিন সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ৮.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিলো। ওই সময় বাতাসের আর্দ্রতা ছিলো ৯৪ শতাংশ।

গত প্রায় একমাসের বেশি এ জেলায় ক্রমাগত তাপমাত্রা কমছে। সকাল থেকে দুপুর পর্যন্ত বেশিরভাগ দিনই কুয়াশাচ্ছন্ন আবহাওয়া থাকছে। দিনে তাপমাত্রা কমবেশি হলেও রাত বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা কমে যাচ্ছে। এর ফলে তীব্র শীতে জনজীবনে দুর্ভোগ বাড়ছে।

প্রচণ্ড শীতের কারণে সকাল থেকেই মানুষ বাইরে কম বের হচ্ছে। এক মাসেরও অধিক বৈরি আবহাওয়া বিরাজ করায় জেলার মানুষের কর্ম তৎপরতা কমে গেছে।

সারাবাংলা/এমও

প্রচণ্ড শীত শৈত্য প্রবাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর