Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভেজাল চিনির সিরাপ মিশিয়ে তৈরি হচ্ছিল ‘খাঁটি’ গুড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২৩ ১৫:১৫

নাটোর: নাটোরের সিংড়ায় অভিযান চালিয়ে ৫ গুড় ব্যবসায়ীকে ১ লাখ ১৪ হাজার টাকা জরিমানা ও ভেজাল গুড় জব্দ করা হয়েছে। বুধবার উপজেলার চকবলরামপুর গ্রামে অভিযান পরিচালনা করে র‍্যাব। এসব কারখানায় ভেজাল চিনির সিরাপ মিশিয়ে তৈরি হচ্ছিল গুড়।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার, অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন।

বিজ্ঞাপন

তিনি জানান, গতকাল বুধবার সিংড়া উপজেলার চকবলরামপুর গ্রামে অভিযান পরিচালনা করে র‌্যাব-৫ এর একটি বিশেষ দল। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪২ ধারায় সিংড়া উপজেলার চকবলরামপুর গ্রামের সোহেল গুড় ভান্ডারের মালিক মো. সোহেল রানাকে (৩৪) ২০ হাজার টাকা, নুরুজ্জামান গুড় ভান্ডারের মালিক মো. নুরুজ্জামান ইসলামকে (৫০) ৩৫ হাজার টাকা, আজহারুল গুড় ভান্ডারের মালিক মো. আজহারুল ইসলামকে (৪৭) ২৫ হাজার টাকা, তফিকুল গুড় ভান্ডারের মালিক মো. তৌফিকুল ইসলামকে (৪৫) ১৫ হাজার টাকা ও শাহিন গুড় ভান্ডারের মালিক মো. শাহাদাৎ হোসেন শাহিনকে (৪২) ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।

এসব কারখানা থেকে প্রচুর পরিমাণে ভেজাল গুড় ও ৩৪ হাজার লিটার ভেজাল চিনির সিরাপ জব্দ করা হয়। পরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের নির্দেশক্রমে জব্দ করা ভেজাল আলামতসমূহ ধ্বংস করা হয়।

সারাবাংলা/ইউজে/এমও

আখের গুড় গুড় চিনির সিরাপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর