Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করতে টার্গেট জিয়া পরিবার’

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২৩ ২৩:৫২

চট্টগ্রাম ব্যুরো: বিএনপির কেন্দ্রীয় কমিটির সদ্স্য মীর মোহাম্মদ হেলাল উদ্দিন বলেছেন, দেশ আজ লুটেরার হতে জিম্মি। অবৈধ ক্ষমতার মসনদ দীর্ঘায়িত করতে জিয়া পরিবারকে টার্গেট করেছে। দেশি-বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে চট্টগ্রামের সার্কিট হাউসে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। যতদিন এই বাংলাদেশ থাকবে ততদিন জিয়ার নাম মানুষের হৃদয়ে গাঁথা থাকবে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে নগরীর কাজির দেউড়ির নাসিমন ভবনের দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যেগে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

দেশে আজ নব্য স্বৈরাচারের আবির্ভাব হয়েছে মন্তব্য করে এ সময় তিনি বলেন, ‘আমরা এমন একটি সময়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন করছি যখন মুক্তিযুদ্ধের চেতনা গণতন্ত্র, সাম্য, মানবাধিকারের স্বপ্ন আজও বাস্তবায়ন হয়নি। দেশে আজ নব্য স্বৈরাচারের আবির্ভাব হয়েছে।’

দেশে গণতন্ত্র ও অধিকার আজ ভূলুণ্ঠিত উল্লেখ করে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, ‘১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা গণতন্ত্র ও মানুষের অধিকার ফিরে পেয়েছিলাম। কিন্তু সেই গণতন্ত্র ও অধিকার আজ ভূলুণ্ঠিত। দেশে আজ ভোটাধিকার, গণতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতা বলতে কিছুই নেই। বিএনপি দীর্ঘকাল ধরে গণতন্ত্রের জন্য আন্দোলন করছে৷ গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলন করতে গিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার হয়েছে হাজার হাজার নেতাকর্মী। এই পরিস্থিতি থেকে দেশ ও জনগণকে মুক্ত করতে হলে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। তাই জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে হারানো গণতন্ত্র ফিরিয়ে আনা হবে৷’

বিজ্ঞাপন

দোয়া মাহফিলে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোসহ মৃত্যুবরণকারী নেতাকর্মীদের জন্য বিশেষ মোনাজাত করা হয়। পাশাপাশি বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের দীর্ঘায়ু, শারীরিক সুস্থতা ও রোগমুক্তি কামনা করে দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জামে মসজিদের খতিব মাওলানা এহসানুল হক।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এম এ হালিম, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুস সাত্তার, শফিকুর রহমান স্বপন, ইসকান্দর মির্জা, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক সালাউদ্দিন, বিএনপি নেতা ডা. এস এম সারোয়ার আলম, বাদশা মিয়া, ইদ্রিস আলী, আনোয়ার হোসেন, কাজী মহিউদ্দিন, সালাউদ্দিন আলী, এম এ হালিম বাবলু, সিরাজুল ইসলাম মুন্সী, মন্জুর কাদের, জাফর আহম্মেদ, মো. শাহজাহান, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম রাহী, ছাত্রদলের সাবেক সভাপতি শহিদুল আলম শহীদ, নগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক আরিফুর রহমান মিটু এ সময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আইসি/একে

জিয়া পরিবার বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর