Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কয়েক জেলায় বইছে মাঝারি শৈত্যপ্রবাহ, বাড়বে তাপমাত্রা

সিনিয়র করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২৩ ১১:৩৪

ঢাকা: দেশের কয়েকটি এলাকায় মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আগামী ২ দিনে আবহাওয়ায় তেমন পরিবর্তন হবে না জানালেও বর্ধিত ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসে তাপমাত্রা বৃদ্ধির আভাস দেওয়া হয়েছে। অর্থাৎ আগামী ৫ দিনে শীত আরও কমতে পারে।

শুক্রবার (২০ জানুয়ারি) আবহাওয়া পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে।

এসময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থামতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদীর অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরণের কুয়াশা পড়তে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, টাঙ্গাইল, ফরিদপুর, রাঙ্গামাটি, কুমিল্লা, মৌলভীবাজার, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসহ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগসমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরণের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে, দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ১৪.২ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

আর বর্ধিত ৫ দিনের আবহাওয়া পরিস্থিতিতে তাপমাত্রা বৃদ্ধির ইঙ্গিত দেওয়া হয়েছে।

সারাবাংলা/ইএইচটি/এমও

তাপমাত্রা মাঝারি শৈত্যপ্রবাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর