Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় শহীদ আসাদ দিবস পালন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২৩ ১৪:০৩

নরসিংদী: যথাযোগ্য মর্যাদায় ৬৯’র গণ অভ্যুত্থানের মহানায়ক মো. আমানুউল্লাহ (শহীদ আসাদ) এর মৃত্যুবাষির্কী পালিত হয়েছে। শহীদ আসাদের কবরে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

শুক্রবার (২০ জানুয়ারি) সকালে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান- সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, নরসিংদী জেলা বিএনপির সহসভাপতি মনজুর এলাহী, শহীদ আসাদ কলেজিয়েট গালর্স স্কুল অ্যান্ড কলেজ, শিবপুর সরকারি শহীদ আসাদ কলেজসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। এসময় বিশেষ দোয়া ও আসাদ সম্পর্কে আলোচনা করা হয়।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত বক্তৃতায় বক্তারা বলেন, ‘গণতন্ত্র মুক্ত করতে অকুতোভয় এ বীরসেনানী রাজপথে নিজের জীবন উৎসর্গ করেছিলেন। তার শোণিতের ধারা বেয়ে স্বৈরশাসনের পতন ত্বরান্বিত হয়েছিল। অর্জিত হয়েছিল এদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার। গণতন্ত্রের জন্য শহীদ আসাদের আত্মদান পরে বিভিন্ন আন্দোলন সংগ্রামে আমাদের অনুপ্রাণিত করে।’

একটি স্বাধীন গণতান্ত্রিক বাংলাদেশের জন্য আমৃত্যু সংগ্রাম করে গেছেন শহীদ আসাদুজ্জামান। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়ে আমরা যদি এদেশের মানুষের মৌলিক ও মানবিক অধিকার সুপ্রতিষ্ঠিত করতে পারা যায় তাহলেই তার প্রতি যথাযথ সম্মান দেখানো হবে বলেও মন্তব্য করেন বক্তারা।

সারাবাংলা/এমও

নরসিংদী শহীদ আসাদ শহীদ আসাদ দিবস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর