Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাংস্কৃতিক দলের মানববন্ধন

স্পেশাল করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২৩ ১৭:৩৯

ঢাকা: রাজধানীতে মানববন্ধন করেছে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল। গ্যাস, বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ সব রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করে সংগঠনটি।

শুক্রবার (২০ জানুয়ারি) সকালে অনুষ্ঠিত এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি হুমায়ুন কবির বেপারী। এতে বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, তাঁতী দলের যুগ্ম আহবায়ক কাজী মনিরুজ্জামান মনির, সাংস্কৃতিক দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি এম কাদির নোমান, ওলামা দলের ক্বারী রফিকুল ইসলাম, পারভেজ পাটোয়ারী প্রমুখ।

বিজ্ঞাপন

আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ বলেন, ‘কিছুদিন আগে খুচরা পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। এর আগে বাড়ানো হয়েছে পাইকারি পর্যায়ে। এবার বাড়ানো হলো গ্যাসের দাম। বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র ও কুটির শিল্পে ব্যবহৃত গ্যাসের দাম প্রায় ২০০ শতাংশ বাড়ানো হয়েছে। এমনিতেই রপ্তানি খাতসহ দেশের প্রায় সব শিল্প সংকটকাল অতিক্রম করছে। এর মধ্যে সব পক্ষের পরামর্শ তোয়াক্কা না করে সরকারের নির্বাহী আদেশে গ্যাসের মূল্যবৃদ্ধি দেশের সার্বিক অর্থনীতিকে আরও পর্যুদস্ত করবে।’

শিল্প, বিদ্যুৎ ও বাণিজ্যিক খাতে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান বিএনপির এই কেন্দ্রীয় নেতা। একইসঙ্গে বেগম খালেদা জিয়া ও রুহুল কবির রিজভীসহ বিএনপি ও বিরোধী দলের গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর