Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নড়াইলে খামারে অগ্নিকাণ্ডে ৫টি গরুর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২৩ ২০:৪৭

প্রতীকী ছবি

নড়াইল: জেলার লোহাগড়ায় একটি গরুর খামারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে খামারের পাঁচটি গরু পুড়ে মারা গেছে।

শুক্রবার (২০ জানুয়ারি) লোহাগড়া থানার ডিউটি অফিসার ও সহকারী উপ-পরিদর্শক (এ এস আই) মো. শাকের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাতে উপজেলার রামকান্তুপুর গ্রামের মো. মতিয়ার রহমানের খামারে এ আগুন লাগে। আগুনে ৫টি গরু পুড়ে মারা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গভীর রাতে আগুন লাগে। কিছু বুঝে ওঠার আগেই আগুনের তীব্রতা বেড়ে যায়। আশপাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা চালায়। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছানোর আগেই পাঁচটি গরু পুড়ে মারা যায়। তবে গোয়ালে থাকা দুটি গরু উদ্ধার করা হয়।

ক্ষতিগ্রস্ত খামার মালিক মতিয়ার রহমান বলেন, আমার সম্বল বলতে গরুগুলো আর ঘরবাড়ি। চারটি গরু ঘটনাস্থলেই মারা গেছে। আরেকটি গরু মারাত্মকভাবে পুড়ে গেলে সেটাকে জবাই করে ফেলা হয়। আমার ১৫ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে। সহায় সম্বল হারিয়ে আমি এখন অসহায়। ঘটনা বুঝে ওঠার আগেই চারদিক আগুন ছড়িয়ে পড়লে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

লোহাগড়া থানার ডিউটি অফিসার মো. শাকের বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের ফোর্স সেখানে ছুটে যায়। কিন্তু ততক্ষণে আগুনে পুড়ে যায় পাঁচটি গরু। ভুক্তভোগী মতিয়ার রহমানের রান্নাঘর ও আগুনে পুড়ে গেছে। গোয়ালে রাখা কয়েলের আগুন থেকে অগ্নিকাণ্ড ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মো. আজগর আলী জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে তার আগেই গরুগুলো পুড়ে মারা গেছে। ক্ষতিগ্রস্ত খামার মালিককে সব ধরনের সহযোগিতা করার চেষ্টা করবো।

সারাবাংলা/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর