Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১ বছর আত্মগোপনে থাকার পর হিযবুত তাহরীর নেতা গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ জানুয়ারি ২০২৩ ১৫:১৪

ঢাকা: দীর্ঘ ১১ বছর ধরে আত্মগোপনে থাকার পর নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা তৌহিদুর রহমান তৌহিদকে (৩২) গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। শনিবার (২১ জানুয়ারি) রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রোববার (২২ জানুয়ারি) র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, তৌহিদুর রহমান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর শীর্ষ নেতা এবং দাওয়াতি ও অর্থ বিভাগের অন্যতম দায়িত্বপ্রাপ্ত। তিনি ষড়যন্ত্রমূলক মিটিং করে হিযবুত তাহরীর লিফলেট এবং পোস্টার বিতরণের মাধ্যমে সরকার এবং রাষ্ট্রবিরোধী কার্যক্রম করে থাকেন।

বিজ্ঞাপন

ফজলুল হক জানান, তৌহিদ মাদ্রাসা ও স্কুলের ছাত্রদের জঙ্গিবাদে উৎসাহিত করেন। তিনি গণতন্ত্রকে ‘ভাইরাস’ আখ্যা দিয়ে খিলাফত প্রতিষ্ঠার কাজ করতেন।

তৌহিদ রাজধানীর হাজারীবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলার এজাহারনামীয় ও চার্জশিটভুক্ত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ পর্যায়ের নেতা। তিনি বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে বিগত ১১ বছর ধরে নিজেকে আত্মগোপনে রেখে ছিলেন। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে তিনি জঙ্গি সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখতেন।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি বিশেষ দল শনিবার রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে তৌহিদুরকে গ্রেফতার করে।

সারাবাংলা/একে

জঙ্গি নেতা টপ নিউজ র‍্যাব হিযবুত তাহরীর

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর