Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার এগারো মামলার শুনানি ১৫ মে

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ জানুয়ারি ২০২৩ ১৩:১১

ফাইল ছবি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিরুদ্ধে রাজধানীর দারুস সালাম থানার আট মামলাসহ ১১টি মামলার শুনানির তারিখ পিছিয়েছে। আগামী ১৫ মে নতুন তারিখ ধার্য করেছেন আদালত।

সোমবার (২৩ জানুয়ারি) মামলাগুলো কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের ২ নম্বর ভবনে স্থাপিত ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে শুনানির কথা ছিল। কিন্তু হাইকোর্ট খালেদা জিয়ার পক্ষে অধিকাংশ মামলার কার্যক্রম স্থগিত রয়েছে জানিয়ে সময় আবেদন করেন তার আইনজীবীরা। আদালত সময় আবেদন মঞ্জুর করে নতুন এই তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটরই তাপস কুমার পাল এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলাগুলোর মধ্যে- রাজধানীর দারুস সালাম থানার নাশকতার ৮ মামলা, যাত্রাবাড়ি থানার একটি হত্যা মামলাসহ ২ মামলা ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা রয়েছে। এর মধ্যে যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলায় চার্জশিট গ্রহণের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল, অপর ১০ মামলায় চার্জ শুনানির দিন ধার্য ছিল।

খালেদা জিয়ার বক্তব্যকে দেশদ্রোহী অ্যাখ্যা দিয়ে ২০১৬ সালের ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী রাষ্ট্রদ্রোহ মামলাটি দায়ের করেন।

এছাড়াও ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ির কাঠেরপুল এলাকায় যাত্রীবাহি বাসে আগুন দিয়ে নুর আলম নামে এক যাত্রীয় হত্যায় অভিযোগ যাত্রাবাড়ি থানায় ২ মামলা করা হয়। একইবছর বিভিন্ন সময় দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগ এসে দারুস সালাম থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে আটটি মামলা দায়ের করা হয়।

সারাবাংলা/এআই/এমও

এগারো মামলা খালেদা জিয়া টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর