Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোজিনার বিরুদ্ধে তথ্য চুরির মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ জানুয়ারি ২০২৩ ১৪:২০

ঢাকা: দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে সরকারি অফিস থেকে তথ্য চুরির মামলাটি এবার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ তোফাজ্জল হোসেনের আদালত মামলার বাদী স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানীর নারাজির আবেদন মঞ্জুর করে এ আদেশ দেন।

বিজ্ঞাপন

এদিন বাদী শিব্বির আহমেদ রোজিনা ইসলামকে মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দাখিল করেন। একইসঙ্গে পিবিআইকে মামলাটি অধিকতর তদন্ত করে প্রতিবেদন দাখিলের প্রার্থনা করেন। পরে আদালত এ আদেশ দেন।

রোজিন আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ গত বছরের ১১ অক্টোবর রোজিনা ইসলামকে অব্যাহতির আবেদন করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে।

উল্লেখ্য, ২০২১ সালের ১৭ মে বিকেল সাড়ে ৩টার দিকে রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে ওই রুমে আটকে রাখা হয়। পরে রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে পুলিশ স্বাস্থ্য সচিবের পিএসের রুম থেকে থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায়। এরপর মধ্য রাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়। গত ২৩ মে সাংবাদিক রোজিনা ইসলামের জামিন মঞ্জুর করেন আদালত।

সারাবাংলা/এআই/একে

টপ নিউজ তথ্য চুরির মামলা সাংবাদিক রোজিনা

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর