Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্যসেবা বিভাগের ২১ পদে রদবদল

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ জানুয়ারি ২০২৩ ২২:৫৩

ফাইল ছবি

ঢাকা: স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের ২১টি পদে রদবদল করা হয়েছে। আলাদা আলাদা পাঁচটি প্রজ্ঞাপনে স্বাস্থ্য সেবা বিভাগের ২১টি পদের কর্মকর্তাকে বদলির জানানো হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) মন্ত্রণালয়ের সেবা বিভাগের পারসোনেল-২ অধিশাখার সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর কবির সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাদের তাদের নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি ও পদায়ন করা হলো। এতে আরও বলা হয়েছে, রাষ্ট্রপতির আদেশক্রমে এবং জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

এদিন আলাদা আলাদা প্রজ্ঞাপনে জানানো হয়, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. শরিফুল হাসানকে স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মহিউদ্দিনকে চট্টগ্রাম বিভাগীয় পরিচালক, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. মো. সাখাওয়াত উল্ল্যাহকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকস্যাস ডিজিজেসের (বিআইটিআইডি) পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া, নিপসমের এপিওডেমিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. কাজী শফিকুল হালিমকে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমবিডিসি), কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নিয়মিত পরিচালক ডা. শীতল চৌধুরীকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এবং ঢাকা বিভাগীয় পরিচালকের কার্যালয়ের উপ-পরিচালক ডা. এবিএম আবু হানিফকে ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানানো হয় প্রজ্ঞাপনে।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে আরও জানানো হয়, শহিদ সোহরাও্য়ার্দী হাসপাতালের নিয়মিত পরিচালক (ইনসিটু উপপরিচালক) ডা. মো. সাইদুজ্জামানকে স্বাস্থ্য অধিদফতরের মেটারনাল নিওনেটাল চাইল্ড অ্যান্ড এডোলেসেন্ট হেলথ’র (এমএনসিএন্ডএএইচ) লাইন ডিইরেক্টর, স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক ডা. মো. মাহফুজার রহমান সরকারকে টিবিএল অ্যান্ড এএসপির লাইন ডিইরেক্টর, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. মো. আব্দুল মান্নানকে জাতীয় পুষ্টি সেবার (এনএনএস) লাইন ডিইরেক্টর এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. কাইয়ুম তালুকদারকে কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি) এর লাইন ডিইরেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে।

আরেকটি প্রজ্ঞাপনে জানানো হয়, বঙ্গমাতা ন্যাশনাল সেলুলার অ্যান্ড মলিকুলার রিসার্চ সেন্টার প্রকল্পের পরিচালক ডা. এসএম হাসিবুল ইসলামকে নিপসমের সহকারী পরিচালক, স্বাস্থ্য অধিদফতরের এনসিডিসির প্রোগ্রাম ম্যানেজার-৩ ডা. রফিক-উস-ছালেহীনকে স্বাস্থ্য অধিদফতরের এনসিডিসির প্রোগ্রাম ম্যানেজার-১ এর দায়িত্ব দেওয়া হয়েছে।

আরেক প্রজ্ঞাপনে এনসিডিসির প্রোগ্রাম ম্যানেজার-১ ডা. ফজলে এলাহী খানকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের নেফ্রোলজি বিভাগের সহকারী অধ্যাপক এবং স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের নেফ্রোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. অসীম চক্রবর্তীকে স্বাস্থ্য অধিদফতরের এনসিডিসির প্রোগ্রাম ম্যানেজার-৩ এর দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানানো হয়।

অন্য এক প্রজ্ঞাপনে জানানো হয়, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ ও হাসপাতাল ও ট্রমা সেন্টারের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ আমজাদুল হককে ‘এস্টাবলিশমেন্ট অব ৫০০ বেডেড হসপিটাল অ্যান্ড এনসিলারি ভবন ইন যশোর, কক্সবাজার, পাবনা ও আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং জননেতা নুরুল হক আধুনিক হাসপাতাল, নোয়াখালী’ শীর্ষক প্রকল্পের পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. অং সুই প্রু মারমাকে রাঙামাটি মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন শীর্ষক প্রকল্পের পরিচালক, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের ১৫০ বেড কার্ডিওভাসকুলা ইউনিটের প্রকল্প পরিচালক ডা. মোহাম্মদ নজরুল ইসলামকে ‘বঙ্গমাতা ন্যাশনাল সেলুলার অ্যান্ড মলিকুলার রিসার্চ সেন্টার’ শীর্ষক প্রকল্পের পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়, ১৫টি সরকারি হাসপাতালে হাসপাতালভিত্তিক চিকিৎসা বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের পরিচালক ডা. মিজানুর রহমানকে শিশু ও মাতৃস্বাস্থ্য এবং স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্প (কম্পোন্টে-২) দেশের আটটি কলেজ ও হাসপাতালের ডায়াগনস্টিক ইমেজিং ব্যবস্থার আধুনিকায়ন ব্যবস্থাপনা শীর্ষক প্রকল্পের পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

আইপিএইচএন এর উপপরিচালক ডা. এবিএম মসিউল আলম ‘১৫টি সরকারি হাসপাতালে হাসপাতাল-ভিত্তিক চিকিৎসা বর্জ্য ব্যবস্থাপনা’ শীর্ষক প্রকল্পের পরিচালকের দায়িত্ব পেয়েছেন বলে উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

প্রজ্ঞাপনে জানানো হয়, ঝালকাঠির সিভিল সার্জন ডা. মো. শিহাব উদ্দিনকে ফেনীর সিভিল সার্জন এবং ঝালকাঠির ১০০ শয্যা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এইচ এম জহিরুল ইসলাম ঝালকাঠির সিভিল সার্জনের দায়িত্ব পেয়েছেন।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব ও সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে বলে জানানো হয় প্রজ্ঞাপনে।

সারাবাংলা/এসবি/পিটিএম

টপ নিউজ রদবদল স্বাস্থ্যসেবা বিভাগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর