Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকার পরিকল্পিতভাবে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করছে: বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ জানুয়ারি ২০২৩ ১৮:৪০

ঢাকা: শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার লক্ষ্যে সরকার পরিকল্পিতভাবে ঐতিহ্যগত সংস্কৃতি ও মূল্যবোধবিরোধী শিক্ষাক্রম চাপিয়ে দিয়ে শিক্ষার্থীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে বলে অভিযোগ করেছে বিএনপি।

দলটির স্থায়ী কমিটির (ভার্চ্যুয়াল) সভায় এ অভিযোগ করেন শীর্ষ নেতারা। মঙ্গলবার (২৪ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে সোমবার (২৩ জানুয়ারি) অনুষ্ঠিত স্থায়ী কমিটির সভার বিভিন্ন সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞাপন

সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, অংশ নেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমিরুদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

বিবৃতিতে জানানো হয়, ২৫ জানুয়ারি ‘গণতন্ত্রহত্যা’ দিবস পালনের সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষে গৃহীত পদক্ষেপ সম্পর্কে সভায় আলোচনা হয় এবং সর্বোচ্চ প্রচেষ্টা ও উদ্যোগের মাধ্যমে কর্মসূচি সফল করার সিদ্ধান্ত হয়।

সভায় চলমান আন্দোলন ও আন্দোলনকে দমন করার জন্য গণহারে গ্রেফতার, বিএনপি নেতা-কর্মীদের বাড়ি তল্লাশী ও হয়রানীর নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। অবিলম্বে সকল আটক নেতা-কর্মীর মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

উৎপাদন শুরুর মাত্র ২৭ দিনের মাথায় কয়লার অভাবে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন বন্ধ হয়ে যাওয়া, ডলারের মূল্য পরিশোধ করতে না পারায় চট্টগ্রাম বন্দরে আসা ৩টি জাহাজের চিনি ও ভোজ্যতেল খালাস করতে না পারা, হজযাত্রীদের ওপর ডলার সংকটের প্রভাব, এলসি গ্রহণে বিদেশি ব্যাংকের অনীহাসহ অর্থনীতিতে গভীর সংকট সৃষ্টি করায় সভায় উদ্বেগ প্রকাশ করা হয়।

বিজ্ঞাপন

বিএনপি মনে করে, অর্থনীতির সর্বক্ষেত্রে লাগামহীন দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণেই বর্তমানে ডলার সংকট ও অর্থনৈতিক সংকট সৃষ্টি হয়েছে। অপ্রয়োজনীয়, অনুৎপাদিত খাতে ডলার ব্যয় এবং অপকৌশলে ডলার বিদেশে পাচার করার ফলেই এই অচলাবস্থা সৃষ্টি হচ্ছে, যা বাংলাদেশের অর্থনীতিতে সুদুর প্রসারী নেতিবাচক প্রভাব ফেলাবে।

সারাবাংলা/এজেড/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর