Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাজারে এলো অগ্নি প্রতিরোধক গ্লাস

সিনিয়র করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২৩ ১২:৩২

ঢাকা: গ্রাসহপার গ্রুপ এবং এফজি গ্লাস যৌথভাবে বাজারে নিয়ে এসেছে অগ্নি প্রতিরোধক কাচ। মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়। গ্রাসহপার গ্রুপ এবং এফজি গ্লাস যৌথভাবে বাংলাদেশের বাজারে শট ফায়ার সেফটি গ্লেজিং বাজারজাত করবে।

এতে প্রধান অতিথি ছিলেন ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশের (আইএবি) সভাপতি স্থপতি প্রফেসর ড. খন্দকার সাব্বির আহমেদ।

তিনি বলেন, রানা প্লাজা, তাজরীন ফ্যাশন, এফআর টাওয়ার, নিমতলী ও ছুড়িহাট্টার মতো অগ্নিকাণ্ডের ঘটনা দেখেছি। বিল্ডিং কোড ও অন্যান্য নিয়ম না মানায় ঘটনাগুলো ঘটেছে। প্রতিটি নিয়ন্ত্রক সংস্থা ভবন ও কারখানার ওপর নজরদারি করতে ব্যর্থ হয়েছে। নিয়ন্ত্রক সংস্থা, ফায়ার সার্ভিস এবং স্থানীয় সরকারকে এখানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার আহ্বান জানান যাতে সকল মানুষ ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে নিরাপত্তা স্থাপনা গড়ে তুলতে পারে। অগ্নি প্রতিরোধক গ্লাস বাজারে আনা একটি ইতিবাচক উদ্যোগ।

গ্রাসহপার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুর রশিদ বলেন, আমাদের শিল্প ও ভবনের জন্য টেকসই এবং নিরাপদ অগ্নি প্রতিরোধক গ্লেজিং সলিউশন দিতে এফজি গ্লাসের সঙ্গে হাত মেলাতে পেরে আমরা খুবই গর্বিত। বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী হওয়ার জন্য তিনি ভারতের এফজি গ্লাসকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে এফজি গ্লাসের পরিচালক তারিক কাচওয়ালা সেখানে স্বাগত বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিজিএমইএ সহ-সভাপতি শহীদুল্লাহ আজিম, স্থপতি রফিক আজম, স্থপতি মামনুন মুর্শেদ চৌধুরীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর