Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আপিল বিভাগে প্রবেশে লাগবে ডিজিটাল পাস

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২৩ ১৩:০৪

হাইকোর্ট

ঢাকা: সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রবেশের ক্ষেত্রে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ডিজিটাল পাস সংগ্রহ করতে হবে। সুপ্রিম কোর্টের ওয়েবসাইট থেকে এ পাস সংগ্রহ করেই বিচারপ্রার্থীরা আপিলে প্রবেশ করতে পারবেন।

বুধবার (২৫ জানুয়ারি) এ বিষয়ে প্রধান বিচারপতির আদেশে বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

আপিল বিভাগের এজলাস কক্ষে প্রবেশের ক্ষেত্রে যে কোনো বিচারপ্রার্থীকে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রবেশ করে এন্ট্রি লিস্ট মেনুতে ক্লিক করতে হবে।

এরপর কিউআর কোড স্ক্যান করে বা পর্যায়ক্রমে প্রবেশের তারিখ, মামলার নম্বর, বিচারপ্রার্থীর নাম, মোবাইল নম্বর এবং ন্যাশনাল আইডি নম্বর টাইপ করতে হবে। এরপর নিবন্ধনে বাটনে ক্লিক করে পাস প্রিন্ট করা যাবে।

এ পাসের প্রিন্ট কপি অথবা স্ক্রিণশর্ট বা ডাউনলোড কপি দেখিয়ে আপিল বিভাগে প্রবেশ করা যাবে।

এ বিষয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের নিরাপত্তা ব্যবস্থার পরিকাঠামো ক্রমাগত উন্নয়নের ধারাবাহিকতায় আপিল বিভাগে প্রবেশ পাস ব্যবস্থা প্রবর্তন করা হয়েছে। আপিল বিভাগে প্রবেশ করতে আগ্রহী বিচার প্রার্থী সংযুক্ত ব্যবহার বিধি অনুসরণপূর্বক স্মার্টফোন, ট্যাবলেট, ল্যাবটপ বা কম্পিউটারের মাধ্যমে প্রবেশের তারিখ ও মামলা নম্বরসহ প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে আপিল বিভাগের ডিজিটাল পাস সংগ্রহ করতে পারবে। উক্ত প্রবেশ পাস ডিজিটাল অথবা প্রিন্টকপি ব্যবহার করে আপিল বিভাগের এজলাসে প্রবেশ করতে পারবেন।

নিরাপত্তার স্বার্থে আপিল বিভাগের এজলাস ও এজলাস সংলগ্ন স্থানে কোনো বিচারপ্রার্থী প্রবেশ পাস প্রদর্শন ব্যতিত ঢুকতে বা অবস্থান করতে পারবেন না।

আগামী ১ ফেব্রুয়ারি থেকে এই আদেশ কার্যকর হবে। বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সারাবাংলা/কেআইএফ/ইআ

আপিল বিভাগ ডিজিটাল পাস হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর