Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদিশার মানহানি: এরশাদ ট্রাস্টের ৪ জনের বিরুদ্ধে মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২৩ ২১:০৬

চট্টগ্রাম ব্যুরো: জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি হুসেইন মোহাম্মদ এরশাদের ছেলে এরিক এরশাদের মা বিদিশা সিদ্দিকের মানহানির অভিযোগে চারজনের বিরুদ্ধে চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়েছে। মামলার আরজিতে অভিযুক্তদের ‘হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের’ সাবেক কর্মকর্তা উল্লেখ করা হয়েছে।

বুধবার (২৩ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরের আদালতে মামলাটি দায়ের করেছেন মো. মোরশেদ সিদ্দিকী নামে এক ব্যক্তি। তিনি মামলার আরজিতে নিজেকে ‘জাতীয় পার্টি পুর্নগঠন প্রক্রিয়ার’ চট্টগ্রামের আহবায়ক হিসেবে উল্লেখ করেছেন।

বিজ্ঞাপন

যাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তারা হলেন- এরশাদ ট্রাস্টের সাবেক চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ, ট্রাস্টের সাবেক সদস্য শামসু জামান মুকুল, ফখরুজ্জামান জাহাঙ্গীর এবং অ্যাডভোকেট কাজী রোবায়েত হাসান।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কামরুল হাসান সারাবাংলাকে জানিয়েছেন, আদালত মামলার আরজি গ্রহণ করে অভিযোগের সত্যতা তদন্তের জন্য চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে নির্দেশ দিয়েছেন। আগামী ৬ এপ্রিল এ বিষয়ে প্রতিবেদন দিতে বলেছেন আদালত।

গত ১৮ জানুয়ারি ট্রাস্টের চেয়ারম্যান হিসেবে কাজী মামুনুর রশীদ এবং সদস্য দাবিদার বাকি তিনজন ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন। এতে কাজী মামুনুর রশীদ বলেন, ‘সাবেক রাষ্ট্রপতি এরশাদের বাসভবন প্রেসিডেন্ট পার্কে মা বিদিশা সিদ্দিকের কাছে এরিক এরশাদ নিরাপদ নন। বিদিশা সিদ্দিক অর্থের লোভে প্রেসিডেন্ট পার্কে অনুপ্রবেশ করেছেন। একই সঙ্গে এরিক এরশাদ শারীরিকভাবে প্রতিবন্ধী হলেও মানসিকভাবে সুস্থ, তাকে মুক্তভাবে চলাফেরা করতে দিতে হবে।’

বিজ্ঞাপন

বিদিশা সিদ্দিক এরিক এরশাদকে মুক্তভাবে চলাচল করতে দিচ্ছেন না—ট্রাস্টের এই অভিযোগের সত্যতা প্রমাণ করতে সংবাদ সম্মেলনে এরিক এরশাদের সঙ্গে ড্রাইভার মহিদুল ও ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশিদের ফোনালাপের রেকর্ড শোনানো হয়। ফোনালাপে এরিক তাঁকে প্রেসিডেন্ট পার্ক বাসভবন থেকে উদ্ধার করে নিয়ে যাওয়ার আকুতি জানান।

বিদিশা সিদ্দিক জাতীয় পার্টির পুনর্গঠন প্রক্রিয়ার চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। নিজ দলের নেত্রীর বিরুদ্ধে প্রচারিত অসত্য তথ্যসম্বলিত মানহানিকর বক্তব্য টেলিভিশনে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখে মামলা করেছেন বলে জানান বাদী মোরশেদ সিদ্দিকী।

সারাবাংলাকে তিনি বলেন, ‘মামুনুর রশীদ গং ট্রাস্টের কেউ নন। তারা ইচ্ছাকৃতভাবে অসৎ উদ্দেশে ম্যাডামের (বিদিশা) বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে মানহানিকর, নোংরা বক্তব্য উপস্থাপন করেছেন। মা ছেলেকে বন্দি করে রেখেছেন- একথা কেউ বিশ্বাস করবে না। ভিত্তিহীন অভিযোগ করে তারা ম্যাডামের মানহানি করায় আমি সংক্ষুব্ধ হয়ে মামলাটি দায়ের করেছি।’

মামলায় চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (১) (ক) এবং ২৯ (১) ধারায় অভিযোগ করা হয়েছে বলে বাদী মোরশেদ সিদ্দিকী জানান।

উল্লেখ্য, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক সামরিক শাসক হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর থেকে তার ছেলে এরিক এরশাদের দেখভাল নিয়ে এরিকের মা বিদিশা সিদ্দিক এবং এরশাদের গঠিত ট্রাস্টি বোর্ডের মধ্যে টানাপড়েন চলছে। বিদিশা’র দাবি- এরিক ট্রাস্টি বোর্ড ভেঙে দিয়েছেন। আর ট্রাস্টি বোর্ডের কর্মকর্তারা সেটি প্রত্যাখান করে পাল্টাপাল্টি অভিযোগ করে আসছেন।

 

সারাবাংলা/আরডি/ এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর