Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাগরদাঁড়িতে সপ্তাহব্যাপী মধুমেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ জানুয়ারি ২০২৩ ১১:২৫

যশোর: বাংলা সাহিত্যে সনেটের প্রবর্তক মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে মহাকবীর জন্মস্থান কেশবপুরের সাগরদাঁড়িতে সপ্তাহব্যাপি শুরু হয়েছে মধুমেলা।

বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় মেলা উদ্বোধন করেন প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বুধবার থেকে শুরু হওয়া মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত হচ্ছে এ মেলা। করোনা পরিস্থিতির কারণে গত দুই বছর মেলা বন্ধ ছিল।

উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, মহাকবি মাইকেল মধুসূদন দত্ত ছিলেন বাংলা সাহিত্যের প্রথম বিদ্রোহী ও দেশপ্রেমিক কবি। তিনি সমাজ ও পরিবারের সমর্থন না পেলেও নিজেকে এগিয়ে নিয়েছেন। নানা প্রতিকূলতার মাঝেও নিজের চেতনাকে বিকশিত করেছন। তার চেতনা আমাদের মুক্তিযুদ্ধে ভূমিকা রেখেছ এবং জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। ফলে এ দেশ কখনেও তার পথ হারাবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দীন, যশোর-৬ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, কেশবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম। সভাপতিত্ব করেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক হুসাইন শওকত। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএম আরাফাত হোসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

মধুমেলা মাইকেল মধুসূদন দত্ত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর