Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিভ্রান্তিকর প্রতিবেদন আন্দোলনে ছুরিকাঘাতের মতো’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ জানুয়ারি ২০২৩ ১৯:১৬

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা খুব অবাক বিস্ময়ে লক্ষ্য করছি, একটি পার্টিকুলার চ্যানেল, আমি নাম বলতে বাধ্য হচ্ছি ‘সময়’ চ্যানেল একটা ফিচার প্রচার করেছে, যেটা কোনো মতেই সুস্থ সাংবাদিকতার সঙ্গে যায় না, নিরপেক্ষ সাংবাদিকতার সঙ্গে যায় না। এই প্রতিবেদন বর্তমানে গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন, সেই আন্দোলনের পেছনে ছুরিকাঘাত করার মতো।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘যখন দেশের টিভি চ্যানেল বা জাতীয় পত্র-পত্রিকাগুলো জনগণের কথা তুলে ধরছে, জনগণের পক্ষে কথা বলছেন, সেই সময় হঠাৎ ‘সময়’ চ্যানেলের এই ধরনে ডকুমেন্টারি প্রচার করা নিঃসন্দেহে অনভিপ্রেত। এটা একেবারে মিথ্যা প্রচার ও আন্দোলনের পেছনে ছুরিকাঘাত করার মতো। আমি আশা করব সময় চ্যানেল কর্তৃপক্ষ এই প্রতিবেদন বা ডকুমেন্টারির প্রচার সম্পূর্ণ বন্ধ করবে এবং এই ধরনের বিদ্বেষমূলক প্রচার না হয়, সেদিকে তারা খেয়াল রাখবে।’

তিনি বলেন, “সময় চ্যানেল কিন্তু একটি মেইন স্টিমচ্যানেল এবং এ দেশের মানুষ এটাকে বিশ্বাস করে, আস্থায় রাখে। সেক্ষেত্রে একটা বৃহত্তম রাজনৈতিক দল তার নেতা-নেত্রী বিশেষ করে যে দলের নেত্রী অতীতে তিনবার প্রধানমন্ত্রী ছিলেন, এই দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। আমরা বার বার বলেছি, তাকে কারাগারে নেওয়া, তাকে সাজা দেওয়া এর সবটাই হচ্ছে রাজনৈতিক প্রতিহিংসার কারণে সাজানো ঘটনার মধ্য দিয়ে। এসব বলার পরও ‘সময়’ এর এই বিদ্বেষমূলক প্রচারণা ফ্যাসিবাদকেই শক্তিশালী করবে। আশা করি তারা এটা থেকে বিরত থাকবে।”

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত, মহিলা দলের আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, মহানগর বিএনপির ইশরাক হোসেন, নবী উল্লাহ নবী, ইউনুস মৃধা, মো. মোহন, যুব দলের শফিকুল ইসলাম মিল্টন, গোলাম মওলা শাহিন, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানি, কৃষক দলের হাসান জাফির তুহিন, শহিদুল ইসলাম বাবুল, শ্রমিক দলের মোস্তাফিজুল করীম মজুমদার, মৎস্যজীবী দলের রফিকুল ইসলাম মাহতাব, আবদুর রহিম, তাঁতী দলের আবুল কালাম আজাদ, জাসাসের লিয়াকত আলী, জাকির হোসেন রোকন, ছাত্র দলের সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

সারাবাংলা/এজেড/পিটিএম

টপ নিউজ বিএনপি মির্জা ফখরুল


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর