Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির কর্মসূচিতে উসকানি নয়—নেতাকর্মীদের ওবায়দুল কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ জানুয়ারি ২০২৩ ১৮:৪০

ঢাকা: বিএনপিসহ সমমনা বিরোধী দল, জোট ও সংগঠনের কর্মসূচিতে উস্কানি না দিতে দলের নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমাদের তরফ থেকে কোন সংঘাতমূলক পরিস্থিতি যেন সৃষ্টি না হয়। আমাদের দলের এবং সরকারের যেন কোন বদনাম না হয়। আগামী জাতীয় নির্বাচন পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। এখানে পাল্টাপাল্টির কোন বিষয় নয়।

বিজ্ঞাপন

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিয়ে এক যৌথসভায় এসব কথা বলেন তিনি।

দলের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের নিয়ে যৌথসভাটি অনুষ্ঠিত হয়।

সহযোগী সংগঠন ও ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতাদের ২৯ জানুয়ারি রাজশাহীতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় না যাওয়ার নির্দেশনার কথা জানান ওবায়দুল কাদের।

দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশনা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, বিএনপিসহ তাদের সমমনা দলগুলো যে কর্মসূচি ঘোষণা করেছে সেটা আমরা কোন সংঘাতের কোন প্রকার উস্কানি যেন না দেই। আমাদের তরফ থেকে কোন সংঘাতমূলক পরিস্থিতি যেন সৃষ্টি না হয়। আমাদের দলের এবং সরকারের যেন কোন বদনাম না হয়।

ওবায়দুল কাদের বলেন, আমরা পাল্টাপাল্টি কর্মসূচি করতে চাই না কিন্তু সতর্ক অবস্থানে থাকবো। আগামী জাতীয় নির্বাচন পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। কখন কোনটা হবে সেটা আমরা বসে ঠিক করব। কিন্তু বিরতিহীন ভাবে আমাদের কর্মসূচি আগামী নির্বাচন পর্যন্ত থাকবে। এখানে পাল্টাপাল্টির কোন বিষয় নয়।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিভাগীয় উপকমিটিগুলোর চেয়ারম্যান ও কো-চেয়ারম্যানের নাম ঘোষণা করা হয়েছে তাই বিভাগীয় সম্পাদকমণ্ডলীর সদস্যদের যারা দায়িত্বে আছেন তাদের উপকমিটিগুলো পুনগঠন করার আহ্বান জানান।

দলের বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক নেতাদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, বিভিন্ন সম্মেলন অনেকদিন হয়ে যাওয়ার পরও কেন এখনও পূর্ণাঙ্গ কমিটির জমা দেয়নি? এই বিষয়গুলোর দিকে খেয়াল রাখতে হবে এবং বিভাগীয় দায়িত্ব প্রাপ্ত নেতারা এসব পূর্ণাঙ্গ কমিটির ব্যাপারে খোঁজ খবর নিয়ে আমাকে অবহিত করলে আমি নেত্রীর সঙ্গে পরামর্শ করে অনুমোদন দিতে পারবো। কিন্তু আগে বিভাগীয় সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত নেতাদের দেখতে হবে।

পাশাপাশি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, স্বাচিপ ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন হওয়ার পরও পূর্ণাঙ্গ কমিটি এখনো জমা দেওয়া হয়নি। সে বিষয়েও সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে দ্রুত জমা দেওয়ার নির্দেশনা দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীরবিক্রম), কামরুল ইসলাম মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম, উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

সারাবাংলা/এনআর/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর