Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মন্দির থেকে চুরি যাওয়া স্বর্ণালঙ্কার মিলল পুকুর পাড়ে

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ জানুয়ারি ২০২৩ ২০:৩৯

চট্টগ্রাম ব্যুরো: জেলার পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নে প্রায় চার’শ বছরের পুরনো একটি কালীমন্দির থেকে চুরি যাওয়া স্বর্ণালঙ্কার ও রূপা পরিত্যক্ত অবস্থায় পেয়েছে পুলিশ।

শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরে উপজেলার নন্দরখীল এলাকায় একটি পুকুরের পাশ থেকে অলঙ্কারগুলো উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, স্থানীয় এক ব্যক্তি কবর জেয়ারত করতে গিয়ে স্বর্ণালঙ্কারগুলো দেখে ছবি তুলে পুলিশকে খবর দেন। তবে এসব স্বর্ণ কারা ফেলে গেছে তা পুলিশ কিংবা স্থানীয়রা কেউ নিশ্চিত করে জানাতে পারেনি।

সনাতন ধর্মাবলম্বীদের প্রায় ৪০০ বছরের ঐতিহ্য সমৃদ্ধ উপজেলার ধলঘাট ইউনিয়নের ‘বুড়াকালী মন্দির’।

গত ১৩ জানুয়ারি গভীর রাতে মন্দিরের তালা ও গ্রীল কেটে ৩৭ ভরি স্বর্ণ ও অনুমান ২০ হাজার টাকা চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় মন্দিরের পুরোহিত সাগর চক্রবর্ত্তী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, উদ্ধার করা অলঙ্কারের মধ্যে আছে চার ভরি পাঁচ আনা ওজনের স্বর্ণের তৈরি মাথার মুকুট, পাঁচ ভরি ১৪ আনা ওজনের রূপা তৈরি হাতের বালা, ১১ ভরি সাত আনা ওজনের রূপার তৈরি মাথার তাজ, নয়টি নেকলেস, তিনটি চুড়ি, একটি মুণ্ডমালা, দুইটি কণ্ঠহার, তিনটি পলা, কানের দুলসহ আরও কিছু ভাঙ্গা অংশ।

মন্দিরের প্রধান পুরোহিত সাগর চক্রবর্ত্তী বলেন, ‘দুপুরে নন্দরখীল আজাদ ক্লাব এলাকা থেকে স্থানীয় এক ব্যক্তি মন্দির এলাকার এক যুবককে স্বর্ণালঙ্কার পড়ে থাকার বিষয়টি জানায়। পরে পুলিশসহ আমরা ঘটনাস্থলে গিয়ে সেগুলো উদ্ধার করি। স্বর্ণালঙ্কারগুলো কমপক্ষে ৭০-৮০ বছরের পুরানো। কিছু অলঙ্কার আমরা শনাক্ত করলেও সবকিছু পারিনি। সেগুলো মূর্তির ছবির সাথে মিলিয়ে নিতে হবে।’

বিজ্ঞাপন

জানতে চাইলে পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘দুপুরে জুমার নামাজের পর স্থানীয় এক ব্যক্তি অলংকারগুলো দেখতে পায়। খবর পেয়ে পুলিশ গিয়ে স্বর্ণালংকারগুলো উদ্ধার করে। এ ঘটনায় জড়িতদের ধরতে আমাদের অভিযান চলছে।’

সারাবাংলা/আইসি/ এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর