Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাহাড় কেটে হ্রদ: শিল্পপতি নাদের খানের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
৩০ জানুয়ারি ২০২৩ ১৩:৫৪

চট্টগ্রাম ব্যুরো: চা বাগানের ভেতর কৃত্রিম হ্রদ তৈরির জন্য পাহাড় কাটার অভিযোগে শিল্পপতি নাদের খানের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তিনি পেডরোলো গ্রুপ এবং ফটিকছড়ির ‘হালদা ভ্যালী’ চা বাগানের ব্যবস্থাপনা পরিচালক।

রোববার (২৯ জানুয়ারি) রাতে ফটিকছড়ি উপজেলার নারায়ণহাট ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা আবু বক্কর বাদী হয়ে স্থানীয় ভুজপুর থানায় মামলাটি দায়ের করেন।

ভূজপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হেলাল উদ্দিন ফারুকী সারাবাংলাকে বলেন, ‘হালদা ভ্যালী চা বাগানের ভেতর টিলা কেটে ও সরকারি জমির মাটি খনন করার অভিযোগে নাদের খানের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। ঊর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে আমি তদন্তকারী কর্মকর্তা হিসেবে অভিযোগ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।’

ফটিকছড়ি উপজেলার নারায়ণহাট ইউনিয়নের আনন্দপুর গ্রামে হালদা ভ্যালী চা বাগানের ভেতরে বাদুড়খিল নামে একটি টিলার পাদদেশ খনন করে কৃত্রিম হৃদ তৈরির কাজ করছিল বাগান কর্তৃপক্ষ। খবর পেয়ে রোববার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির রহমান সানি বাগানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান।

বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ধারা ৪ (চ) লঙ্ঘনের অপরাধে একই আইনের ১৫ ধারায় বাগানের সহকারী ব্যবস্থাপক মহসিন হোসেনকে এক বছর এবং এক্সকেভেটর চালক গৌতম দাশকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। ইউএনও’র নির্দেশে রাতে বাগান মালিকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়।

সারাবাংলা/আইসি/ইআ

পাহাড় কেটে হ্রদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর