Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রলীগ নেতাকে শিক্ষক না করায় চবি উপাচার্যের কার্যালয়ে হামলা

চবি করেসপন্ডেন্ট
৩০ জানুয়ারি ২০২৩ ২১:০৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্যের কার্যালয়ে ভাংচুরের ঘটনা ঘটেছে। ছাত্রলীগের এক নেতাকে শিক্ষক হিসেবে নিয়োগ না দেয়ায় সংগঠনটির একাংশের নেতাকর্মীরা ভাংচুর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন অবরোধ করেও বিক্ষোভ করেছেন তারা।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে ভাংচুরের পর বিকেল সাড়ে ৫টায় নগরীর উদ্দেশে ছেড়ে যাওয়া ট্রেন অবরোধ করা হয়।

বিজ্ঞাপন

এদিন সকালে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় বিভিন্ন বিভাগে কয়েকজনকে শিক্ষক হিসেবে নিয়োগ অনুমোদন দেওয়া হয়।

জানা গেছে, চবি’র ওশানোগ্রাফি বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য রাইয়ান আহমেদ মেরিন সাইয়েন্স বিভাগে শিক্ষক হিসেবে নিয়োগ প্রত্যাশী ছিলেন। কিন্তু নিয়োগ না পাওয়ায় ক্ষুব্ধ হয়ে ছাত্রলীগের কিছু নেতাকর্মী উপাচার্যের কার্যালয়ে গিয়ে ভাংচুর করেন। কার্যালয় থেকে কাপ-পিরিচ ও ফুলের টব বের করে আছড়ে ভাঙেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

অভিযোগ পাওয়া গেছে, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন ‘একাকার’ গ্রুপের নেতাকর্মীরা উপাচার্যের কার্যালয়ে ভাংচুর করেছেন। ‘একাকার গ্রুপ’ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

জানতে চাইলে একাকার গ্রুপের নেতা চবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মইনুল ইসলাম রাসেল বলেন, ‘সিন্ডিকেট সভায় জামাত-শিবিরের রাজনীতি ও সরকার বিরোধী কর্মকাণ্ডে জড়িত কয়েকজনকে শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। যোগ্যতা থাকার পরও কেন্দ্রীয় ছাত্রলীগের সদ্য সাবেক নেতা রাইয়ান আহমেদকে নিয়োগ দেয়া হয়নি। আমাদের দাবি- জামাত শিবিরে সঙ্গে জড়িতদের শিক্ষক থেকে বাদ দিতে হবে। এরপর ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী রাইয়ান আহমেদকে মেরিন সাইয়েন্স বিভাগের শিক্ষক হিসেবে নিয়োগ দিতে হবে।’

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়া সারাবাংলাকে বলেন, ‘আমরা বিষয়টি জেনেছি। এই ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। ট্রেন চলাচল স্বাভাবিক করতে চেষ্টা চলছে।’

সারাবাংলা/সিসি/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর