Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকায় বসছে সোনার মেলা

সিনিয়র করেসপন্ডেন্ট
৩১ জানুয়ারি ২০২৩ ১২:০২

ঢাকা: রাজধানী ঢাকায় বসছে সোনার মেলা। বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) উদ্যোগে দ্বিতীয়বারের মতো শুরু হতে যাচ্ছে ‘বাজুস ফেয়ার-২০২৩’, যেখানে বিভিন্ন জুয়েলারি প্রতিষ্ঠান সোনার গয়না প্রদর্শন ও বিক্রি করবে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে মেলা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে বাজুসের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জায়া গোল্ড অ্যান্ড ডায়মন্ডের চেয়ারম্যান উত্তম বণিক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রাজধানীর পূর্বাচলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ৪ নম্বর ‘নবরাত্রি হলে’ এ মেলা অনুষ্ঠিত হবে। তিন দিনব্যাপী এই মেলায় সোনার অলংকারের ৫০টির মতো প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টল অংশ নে‌বে।

আগামী ৯ ফেব্রুয়ারি শুরু হওয়া এই মেলা চলবে ১১ ফেব্রুয়া‌রি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা খোলা থাকবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাজুস ফেয়ার-২০২৩ দেশি জুয়েলারি শিল্পকে সমৃদ্ধশালী করার পাশাপাশি বিশ্ববাজারে একটি নতুন অবস্থান তৈরিতে সহায়ক ভূমিকা রাখবে বলে বাজুস আশা করছে। দেশের স্বর্ণশিল্পীদের হাতে গড়া নিত্য নতুন আধুনিক ডিজাইনের অলংকারের পরিচিতি বাড়বে।

এই লক্ষ্যে ‘বাজুস ফেয়ার-২০২৩’ এ সব ক্রেতা ও দর্শনার্থীদের আমন্ত্রণ জানি‌য়ে‌ছে বাজুস। দেশের জুয়েলারি শিল্পের বিদ্যমান অবস্থা এবং এর ভবিষ্যৎ সম্ভাবনা সম্পর্কে দেশের ১৮ কোটি মানুষকে জানা‌নো হবে। এবার বাজুস ফেয়ারে ৮টি প্যাভিলিয়ন, ১২টি মিনি প্যাভিলিয়ন ও ৩০টি স্টলে দেশের ঐতিহ্যবাহী ৫০টি জুয়েলারি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাজুস ফেয়ারে প্রবেশ টিকিটের মূল্য জনপ্রতি ১০০ টাকা। ৫ বছর বয়স পর্যন্ত শিশুদের টিকেট লাগবে না। বাজুস ফেয়ারে ক্রেতাদের জন্য র‍্যাফেল ড্র’র ব্যবস্থা করা হয়েছে। ক্রেতারা যে প্রতিষ্ঠানের অলঙ্কার কিনবেন, সেই প্রতিষ্ঠান থেকেই র‍্যাফেল ড্র’র কূপন সংগ্রহ করবেন।

আয়োজকরা বলেন, ‘গত বছর খুব শর্ট টাইমের মধ্যে মেলা করেছিলাম। সেটি খুবই সফল হয়েছিল। সেই ধারাবাহিকতায় আবারও মেলা আয়োজন করা হচ্ছে। আগে বাংলাদেশে কখনো মেলা হতো না। কিন্তু সারাবিশ্বেই এ ধরণের মেলা হয়ে থাকে। বর্তমান কমিটির উদ্যোগে দেশে প্রথমবারের মতো গতবছর এ মেলা অনুষ্ঠিত হয়।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাজুস সহ-সভাপতি ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন অ্যান্ড সোস্যাল অ্যাফেয়ার্সের চেয়ারম্যান ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন, বাজুসের উপদেষ্টা রুহুল আমিন রাসেল, জায়া গোল্ড অ্যান্ড ডায়মন্ডের চেয়ারম্যান উত্তম বণিক, বৈশাখী জুয়েলার্সের ভাইস চেয়ারম্যান নারায়ণ চন্দ্র দেসহ অনেকে।

সারাবাংলা/ইএইচটি/এমও

বাজুস সোনার মেলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর