Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নেই, শনাক্ত ১২

সারাবাংলা ডেস্ক
১ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৩৮

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে কারও মৃত্যু হয়নি। ফলে মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪৪২ জনই রয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ১২ জনের শরীরে।

বুধবার (১ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীরের (প্রশাসন) সই করা করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ৮৮৪টি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬২টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি।

বিবৃতিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২ হাজার ২৪৫টি। আর পরীক্ষা করা হয়েছে ২ হাজার ২৬০টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৫২ লাখ ৫১ হাজার ৮৩টি।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১২ জনের শরীরে। এ ছাড়া সংক্রমিতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৯৯ লাখ ৩ হাজার ১৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৭১ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৩৬ শতাংশ। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থতার হার ৯৭ দশমিক ৮১ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। তবে এ পর্যন্ত পুরুষ রোগী মারা গেছেন ১৮ হাজার ৭৮৮ জন, নারী রোগী মারা গেছেন ১০ হাজার ৬৫৪ জন। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৩ দশমিক ৮১ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৯ শতাংশ।

সারাবাংলা/ইআ

কোভিড-১৯ নভেল করোনা ভাইরাস


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর