Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একদিন মায়ের কাছে, আরেক দিন বাবার কাছে থাকবে লায়লা

স্টাফ করেসপন্ডেন্ট
২ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১৩

ঢাকা: জাপানি বংশোদ্ভূত দুই শিশুর মধ্যে শিশু নাকানো লায়লা লিনাকে (৯) একদিন বাবার কাছে এবং আরেকদিন মায়ের কাছে থাকার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত এই আদেশ দেন। জাপানি ওই দুই শিশুর মা নাকানো এরিকোর আইনজীবী অ্যাডভোকেট শিশির মনির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত এই নিয়মে চলার নির্দেশ দিয়েছেন আদালত। কারণ দায়রা জজ আদালতে একটি আপিল করা হয়েছে। ওই আপিলের পর এ বিষয়ে চূড়ান্ত আদেশ আসতে পারে।

বৃহস্পতিবার ওই শিশু মায়ের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শিশির মনির। তিনি ওই সন্তানকে মায়ের কাছে ফিরিয়ে দেওয়ার প্রার্থনা করেন। অন্যদিকে, বাবার পক্ষে শুনানি করেন নাসিমা আক্তার লাভলী। তিনি লিনাকে বাবার হেফাজতে রাখার আবেদন জানান।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক খাস কামরায় লিনার কথা শোনেন। এরপরে এ বিষয়ে আদেশ দেন আদালত। আদেশের আগে বিচারক বলেন, ‘লায়লার সাথে আমার কথা হয়েছে। সে বাবার কাছে থাকতে চায়, না হয় ভিকটিম সাপোর্ট সেন্টারে যেতে চায়। সে মায়ের সঙ্গে জাপানে যেতে চায়নি। তবে বলেনি মায়ের কাছে থাকবে না।’

এর আগে, লায়লা লিনা সাংবাদিকদের বলেন, ‘আমি বাবাকে ভালোবাসি। বাংলাদেশে থাকতে চাই। মায়ের কাছে যাব না।’

উল্লেখ্য, গত ২৯ জানুয়ারি বিকেলে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান বাবা ইমরান শরীফের করা মামলা খারিজ করে জাপানি বংশোদ্ভুত ওই দুই শিশুকে মায়ের জিম্মায় থাকার রায় ঘোষণা করেন।

জানা যায়, ওই দুই শিশুর মা জাপানি চিকিৎসক নাকানো এরিকোর সঙ্গে বাংলাদেশি প্রকৌশলী ইমরান শরীফের বিয়ে হয় ২০০৮ সালে। দাম্পত্য কলহের জেরে ২০২০ সালের শুরুতে বিচ্ছেদের আবেদন করেন এরিকো। এরপর ইমরান স্কুলপড়ুয়া বড় দুই মেয়েকে নিয়ে বাংলাদেশে চলে আসেন। ছোট মেয়ে জাপানে এরিকোর সঙ্গে থেকে যান। মেয়েদের জিম্মা পেতে করোনাভাইরাস মহামারির মধ্যে গতবছর জুলাইয়ে বাংলাদেশে আসেন এই জাপানি নারী।

সারাবাংলা/এআই/পিটিএম

জাপানি ২ শিশু বাবা মা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর