Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রামপালে চুরি হওয়া কয়লা পরীক্ষার মেশিন উদ্ধার, আটক ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:১২

বাগেরহাট: জেলায় রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া ৪৭ লাখ টাকার কয়লা পরীক্ষাকরণ (মান যাচাইকরণ) মেশিনটি উদ্ধার করেছে রামপাল থানা পুলিশ। এ সময় চোর চক্রের চার সদস্যকে আটক করেছে পুলিশ। চুরি হওয়ার ২০ দিন পর গতকাল বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ঢাকার যাত্রাবাড়ী থেকে মেশিনটি উদ্ধার হয়।

বাগেরহাট মিডিয়া সেলের পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। আটকরা হলেন- রামপালের বর্ণী গ্রামের বাদশা শেখ (২৩), পিরোজপুরের নরখালি গ্রামের রাব্বি ইসলাম (২৪), ফকিরহাটের চিত্রা গ্রামের কার্তিক শীল (২৫), খাজুরা গ্রামের মো. আবুল কারিম (২৭)।

বিজ্ঞাপন

জানা গেছে, গত ১৪ জানুয়ারি রাতের কোনো এক সময়ে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে কয়লা পরীক্ষাকরণ মেশিনটি চুরি হয়। পরদিন ১৫ জানুয়ারি পর্যন্ত যন্ত্রটি খুঁজে না পেয়ে চুরি যাওয়ার বিষয়টি নিশ্চিত হয় কর্তৃপক্ষ। এরপর ৪৭ লাখ টাকা মূল্যের ওই মেশিনটি উদ্ধারে ১৬ জানুয়ারি রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের (সিকিউরিটি ও প্রশাসন) মো. অলিউল্লাহ বাদী হয়ে রামপাল থানায় একটি মামলা করেন।

রামপাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দিন বলেন, তাপবিদ্যুৎ কেন্দ্রের চুরি যাওয়া মেশিনটি তদন্তকারী কর্মকর্তার একটি টিম উদ্ধার করে থানায় নিয়ে আসে।

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি সকাল থেকে কয়লার অভাবে উৎপাদন বন্ধ হয়ে যায় বাংলাদেশ-ইন্ডিয়া পার্টনারশিপ পাওয়ার কোম্পানি লিমিটেডের, যা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র নামে পরিচিত।

সারাবাংলা/এনএস

টপ নিউজ বাগেরহাট রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর