Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:২৮

ঢাকা: সরকারের পদত্যাগ, সংসদ বাতিল এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ ১০দফা দাবি আদায়ে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে নয়াপল্টনে ‘ঢাকা বিভাগীয়’ সমাবেশ করছে বিএনপি।

শনিবার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনে দুপুর ২টায় এ সমাবেশ শুরু হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১২টার পর থেকেই নয়াপল্টনে জড়ো হন নেতাকর্মীরা। ফলে সড়কের এক পাশে যানচলাচল বন্ধ হয়ে যায়। ঢাকার বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসা নেতাকর্মী সড়কের মাঝখানেই বসে পড়েন। বিভিন্ন ইউনিটের কর্মীরা নিজ নিজ এলাকার দায়িত্বশীল নেতাদের নামে ব্যানার, ফেস্টুন প্রদর্শন করছেন এবং স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলছেন নয়াপল্টন এলাকা।

বিএনপির এই সমাবেশকে কেন্দ্র করে কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে জন্য সমাবেশস্থল এবং এর আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রতিটা গুরুত্বপূর্ণ পয়েন্ট এবং মোড়ে ইউনিফর্মড পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশও দায়িত্ব পালন করছে।

কেন্দ্র ঘোষিত এ কর্মসূচি একযোগে সারা দেশেই পালন করছে বিএনপি। সারাবাংলার প্রতিনিধিরা জানিয়েছেন, কুমিল্লা টাউনহল ময়দানে দুপুর ২টায় শুরু হয়েছে ‘কুমিল্লা বিভাগীয়’ সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার দুপুর ২টায় রাজশাহী সোনা মসজিদ মোড়ে শুরু হয়েছে ‘রাজশাহী বিভাগীয়’ সমাবেশ। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য মন্ত্রী মির্জা আব্বাস।

বিজ্ঞাপন

খুলনা সিটি করপোরেশনের সামনে সোসাইটি মোড়ে শনিবার দুপুর ২টায় শুরু হয়েছে ‘খুলনা বিভাগীয়’ সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার দুপুর ২টায় বরিশাল জেলা স্কুল মাঠে শুরু হয়েছে ‘বরিশাল বিভাগীয়’ সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেব উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

চট্টগ্রাম মহানগর বিএনপি অফিসের সামনে দুপুর ২টায় শুরু হয়েছে ‘চট্টগ্রাম বিভাগীয়’ সমাবেশ। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শনিবার দুপুর ২টায় ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে শুরু হয়েছে ‘ময়মনসিংহ বিভাগীয়’ সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

সিলেট রেজিস্ট্রার মাঠে দুপুর ২টায় শুরু হয়েছে ‘সিলেট বিভাগীয়’ সমাবেশ। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য সেলিমা রহমান।

শনিবার দুপুর ২টায় ফরিদপুর কমলাপুর হাইস্কুল মাঠে শুরু হয়েছে ‘ফরিদপুর বিভাগীয়’ সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

রংপুর মহানগর বিএনপি অফিসের সামনে দুপুর ২টায় শুরু হয়েছে ‘রংপুর বিভাগীয়’ সমাবেশ। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান।

সারাবাংলা/এজেড/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর