Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিফটে ওঠার সময় মারপিট, ঢাবির ছাত্রলীগ নেতা বহিষ্কার

ঢাবি করেসপন্ডেন্ট
৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৫৭

ঢাকা: লিফটে ওঠার সময় শিক্ষার্থী মারধরের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল থেকে ছয় মাসের জন্য বহিষ্কার হয়েছেন হল শাখা ছাত্রলীগের এক নেতা। বহিষ্কৃত ওই নেতার নাম রাকিবুল আল হাসান নূর।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুল বাছিরের সই করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বহিষ্কৃত রাকিবুল হাসান নূর বিশ্ববিদ্যালয়ের জাপানিজ স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং হল শাখা ছাত্রলীগের আইন বিষয়ক উপসম্পাদক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৬ ডিসেম্বর রাতে বিজয় একাত্তর হলের যমুনা ব্লকের পশ্চিম কর্নারের লিফটের সামনে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে অভিযুক্ত রাকিবুল আল হাসান নুর তার সিনিয়র রিদওয়ানুল হক রিয়াদকে অন্যদের সামনে শারীরিকভাবে লাঞ্ছিত এবং পরে আঘাতে রক্তাক্ত করেন।

সত্যতা প্রমাণ সাপেক্ষে শাস্তির ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই ঘটনার খবর জাতীয় দৈনিক পত্রিকাগুলোতে প্রকাশিত হয়। লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনার সত্যতা উদঘাটন ও শান্তি নিরূপণের জন্য হল প্রশাসন কর্তৃক গঠিত কমিটি ওই ঘটনার সত্যতার প্রমাণ পেয়েছে। এ ধরনের ঘটনা হলের প্রশাসনিক ও একাডেমিক মর্যাদা ক্ষুণ্ণ করেছে, যা হলের শৃঙ্খলা ও আইনের পরিপন্থী। তদন্ত কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে হলের শৃঙ্খলাভঙ্গের অপরাধে আগামী ছয় মাসের জন্য অভিযুক্তকে হল থেকে বহিষ্কার করা হলো।

প্রসঙ্গত, গত জানুয়ারি মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে রাকিবুল হাসান নূরের হাতে মারধরের শিকার হন বিশ্ববিদ্যালয়েরই ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রিদওয়ানুল হক রিয়াদ। লিফটে ওঠার সময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাকিবের হাতে মারধরের শিকার হন বলে হল প্রাধ্যক্ষ বরাবর একটি অভিযোগপত্র দেন ভুক্তভোগী রিয়াদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/পিটিএম

ছাত্রলীগ টপ নিউজ ঢাকা বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর