Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢামেকে আগুন: হুড়োহুড়ি করে নামতে গিয়ে রোগীর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২১

প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীতে ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে আগুনের ঘটনায় আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করে নামতে গিয়ে জসিম উদ্দিন (৬০) নামে এক ভর্তি রোগী মারা গেছেন।

রোববার (৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণ করেন। এর আগে, দুপুর আড়াইটার দিকে নতুন ভবনের চারতলায় কিডনি বিভাগে আগুন লাগে। পরে হাসপাতালের কর্মচারী-কর্মকর্তারা আগুন নিভিয়ে ফেলেন।

মৃত ব্যক্তির ছেলে মফিজ সরকার জানান, তাদের বাড়ি কুমিল্লার তিতাস উপজেলায়। হার্টের সমস্যা, শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত জসিম উদ্দিনকে গতকাল শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নতুন ভবনের ৬০১ নম্বর ওয়ার্ডের ৪৭ নম্বর বেডে ভর্তি করা হয়। আগুন লাগার সময়ও তার বাবার বেডে বোন জামাই রাকিব ছিলেন। হঠাৎ চারতলা থেকে ধোঁয়া উঠতে দেখে তাদের ওয়ার্ডের সবাই ছোটাছুটি শুরু করেন।

আরও পড়ুন: ঢাকা মেডিকেলে এসি থেকে আগুন

একপর্যায়ে জসিম উদ্দিনকে নিয়ে সিঁড়ি দিয়ে ৬ তলা থেকে নিচে নামছিলেন রাকিব। এসময় পাঁচতলার সিঁড়িতে আসলে অসুস্থ হয়ে পড়ে গিয়ে অচেতন হয়ে পড়েন। এ সময় তার উপড় দিয়ে অন্য লোকজন নামতে শুরু করেন। পরে তার বাবাকে জরুরি বিভাগে নেওয়া হলেও সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন বলে জানান তিনি।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, হাসপাতালের নতুন ভবনের চারতলায় কিডনি ডায়ালাইসিস রুমে ঢুকার মুখে এসির কম্প্রেসার থেকে আগুন লাগে। এতে প্রচুর ধোঁয়ার সৃষ্টি হয়। এসময় আতঙ্কিত হয়ে আটতলা থেকে রোগী ও রোগীর স্বজরা সিড়ি দিয়ে হুড়োহুড়ি করে নামছিল। এসময় অসুস্থ এক রোগী সিঁড়িতে মারা যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এনএস

ঢাকা মেডিকেলে কলেজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর