Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাতাল রেলসহ মেগাপ্রকল্প বন্ধের অনুরোধ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ ফেব্রুয়ারি ২০২৩ ২১:০২

ঢাকা: পাতাল রেলসহ মেগা প্রকল্পগুলো বন্ধ করতে সরকারের কাছে অনুরোধ জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। দলটি জরুরি খাদ্যপণ্য এবং গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি তেলের মতো সেবা খাতসমূহে ভর্তুকি বৃদ্ধি করতে আহ্বান জানিয়েছে দলটি।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির দুই দিনব্যাপী সভার সমাপ্তি অধিবেশনে রোববার (৫ ফেব্রুয়ারি) প্রস্তাবগুলো গৃহীত হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গৃহীত বিশেষ রাজনৈতিক প্রস্তাবে বলা হয়— পাতাল রেল এখন অতি আবশ্যক নয়। আইএমএফ এর ঋণের শর্ত পূরণ করতে জরুরি সেবা খাতের ভর্তুকি যেভাবে প্রত্যাহার করে নেওয়া হচ্ছে তা দেশের কোটি কোটি মানুষের জীবনকে নিদারুণ দুর্দশার মধ্যে নিক্ষেপ করছে।

কেন্দ্রীয় কমিটির প্রস্তাবে বলা হয়— চুরি, দুর্নীতি, অব্যবস্থাপনা, ভুলনীতি ও সিস্টেম লস’ ১৫ থেকে ২০ শতাংশ কমিয়ে আনতে পারলেই বিদ্যমান সংকট অনেকটিই কাটিয়ে ওঠা সম্ভব এবং সেক্ষেত্রে আইএমএফ ঋণ নেওয়ার প্রয়োজন থাকে না।

প্রস্তাবে বলা হয়— কার্যকরী বাজার নিয়ন্ত্রণ ও মনিটরিং ব্যবস্থা না থাকায় মুনাফাখোর বাজার সিন্ডিকেট প্রতিদিন বাজারের আগুনে ঘি ঢেলে চলেছে। বাজারে গেলে মনে হয় না দেশে কোনো সরকার আছে। প্রস্তাবে জরুরি ভিত্তিতে মুনাফাখোর বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিয়ে খাদ্যপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি রোধ করতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

প্রস্তাবে বলা হয়— সংকটের গোড়ায় হাত না দিয়ে সেবা পণ্যের অব্যাহত দাম বৃদ্ধি সংকটের সমাধান দেবে না।

পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় কমিটির এই সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য বহ্নিশিখা জামালী,আকবর খান, আনছার আলী দুলাল, মীর মোফাজ্জল হোসেন মোশতাক, রাশিদা বেগম, শহীদুল আলম নান্নু, স্নিগ্ধা সুলতানা ইভা, নির্মল বড়ুয়া মিলন, সাইফুল ইসলাম, অরবিন্দু বেপারি বিন্দু, শহীদুজ্জামান লাল মিয়া, শেখ মোহাম্মদ শিমুল, মীর রেজাউল আলম প্রমুখ।

সারাবাংলা/এএইচএইচ/একে

বিপ্লবী ওয়ার্কার্স পার্টি মেগা প্রকল্প সাইফুল হক


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর