Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীর ফ্লাইওভারের দেয়াল লিখন ও পোস্টার অপসারণের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৩৭

হাইকোর্ট

ঢাকা: রাজধানীর সব ফ্লাইওভার থেকে দেয়াল লিখন এবং দেয়ালে থাকা পোস্টার আগামী দুই সপ্তাহের মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে দেয়াল লিখন ও পোস্টার লাগানোর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত। আগামী সাত দিনের মধ্যে এ বিষয়ে একটি মনিটরিং টিম করতে বলা হয়েছে। ওই টিম ফ্লাইওভারগুলোতে দেয়াল লিখন ও পোস্টার লাগানো নিয়ন্ত্রণ করবে।

সোমবার (৬ জানুয়ারি) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল আবু দাউদ।

আজ শুনানিতে হাইকোর্ট বলেছন, পোস্টার লাগিয়ে ফ্লাইওভারের পিলারগুলার কী অবস্থা বানিয়ে ফেলছে। প্রতিদিন এগুলার নিচ দিয়ে যাওয়ার সময় দেখে কী যে কষ্ট লাগে। পোস্টার লাগিয়ে আমাদের শহরটার সৌন্দর্য ধ্বংস করে ফেলেছে। এগুলো অপসারণ করতেই হবে।

এর আগে গত ২ ফেব্রুয়ারি মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে আইনজীবী মো. সরওয়ার আহাদ ও রিপন বাড়ই রিট দায়ের করেন।

রিটে ফ্লাইওভারের দেয়ালে পোস্টারিং ও দেয়াল লিখন বন্ধে তদারকি কমিটি গঠন এবং পাশাপাশি দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন বাস্তবায়নের নির্দেশনা চাওয়া হয়।

স্থানীয় সরকার সচিব, ঢাকার দুই সিটি করপোরেশন কর্তৃপক্ষ, স্থানীয় সরকার বিভাগের প্রধান প্রকৌশলী, রাজউকের চেয়ারম্যান, ঢাকা মহানগর পুলিশ কমিশনারসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়।

সারাবাংলা/কেআইএফ/ইআ

টপ নিউজ দেয়াল লিখন পোস্টার অপসারণ হাইকোর্টের নির্দেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর