Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাঠ্যপুস্তক ইস্যুতে ১০ ফেব্রুয়ারি ঢাকায় জমিয়তের বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৫২

ঢাকা: পাঠ্যপুস্তকে ‘নিজস্ব সংস্কৃতি ও ধর্মীয় মূল্যবোধবিরোধী’ কনটেন্ট ও ছবি অন্তর্ভুক্ত করার প্রতিবাদে শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ সভা ও মিছিল করবে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

সোমবার (৬ ফেব্রুয়ারি) পুরানা পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন জমিয়তে উলামা ইসলামের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘দুর্নীতির মাধ্যমে দেশের বাইরে পাচার করা হাজার হাজার কোটি টাকা দেশে ফেরত আনার কার্যকর পদক্ষেপ নিতে হবে, কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে এবং খ্রিস্টান মিশনারির প্রতারণামূলক কার্যক্রম বন্ধে সরকারকে কার্যকর ব্যবস্থা নিতে হবে। এসব দাবি আদায়ে ভবিষ্যতে আমরা আরও কঠোর কর্মসূচি দেব।’

‘আপাতত পাঠ্যপুস্তকে ‘নিজস্ব সংস্কৃতি ও ধর্মীয় মূল্যবোধবিরোধী’ কনটেন্ট ও ছবি অন্তর্ভুক্ত করার প্রতিবাদে আগামী ১০ ফেব্রুয়ারি শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেইটে ঢাকা মহানগর জমিয়ত উত্তর ও দক্ষিণ শাখার যৌথ উদ্যোগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। আমাদের এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। দলের সব পর্যায়ের নেতাকর্মীদের কর্মসূচিতে অংশ নেওয়ার আহ্বান জানাচ্ছি’— বলেন মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

সারাবাংলা/এজেড/এমও

জমিয়তের বিক্ষোভ পাঠ্যপুস্তক ইস্যু

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর