Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিমানবন্দরে সেবা পেয়ে প্রবাসীরা যেন গর্ব করেন: প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:২৬

ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সেবা পেয়ে প্রবাসীরা যেন গর্ববোধ করেন সেটা মাথায় রেখে আমাদের কাজ করতে হবে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী সেবা পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মাহবুব আলী বলেন, ‘প্রবাসীরা বিদেশে গিয়ে কষ্ট করে দেশের জন্য টাকা আয় করে নিয়ে আসেন। তারা যখন দেশে আসবেন তাদের যেন বিমানবন্দরে ভালো সেবা দেওয়া হয়। বিমানবন্দরের সেবায় যেন তারা গর্ববোধ করেন। প্রবাসী যাত্রীদের হয়রানি করা যাবে না। তারা বিদেশে গিয়ে অনেক কষ্ট করে টাকা আয় করেন দেশের জন্য। বিমানবন্দরে তাদের ভালো সেবা দিতে হবে।’

অন-অ্যারাইভাল ভিসার ক্ষেত্রে আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলেছি। তারা সমস্যা নিরসনে এ বিষয়ে কিছু পদক্ষেপ নিয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘যাদের সন্দেহজনক মনে হবে তাদেরকেই যেন জিজ্ঞাসাবাদ করা হয় ইমিগ্রেশনে। আর যাদের বিনা কারণে জিজ্ঞাসাবাদ করা হবে, সেটা তো হয়রানির পর্যায়ে চলে যাবে। আজ সকালে বিমানবন্দরে এসে আমি ইমিগ্রেশনে গিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে এবং প্রবাসী যাত্রীদের সঙ্গে কথা বলেছি। প্রবাসীরা আমাকে বলেছেন, ইমিগ্রেশনে কোনো সমস্যা হয়নি তাদের। আমি ইমিগ্রেশনের সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি যাতে করে রেন্ডম জিজ্ঞাসাবাদ না করা হয়। যাত্রীরা যেন অনুভব করতে পারে ইমিগ্রেশনের লোকজন তাদের সহায়তার জন্য এখানে বসেছেন।’

এসময় প্রতিমন্ত্রী বিমানবন্দরে ইমিগ্রেশন, কাস্টমস হল, চেক-ইন কাউন্টার, প্রবাসী কল্যাণ ডেস্ক ও গ্রিন চ্যানেল পরিদর্শন করেন। পরিদর্শনকালে মন্ত্রী সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন এবং দিকনির্দেশনা দেন। এছাড়াও যাত্রীদের সঙ্গে কথা বলে বিভিন্ন বিষয়ে জানার চেষ্টা করেন প্রতিমন্ত্রী।

বিমানবন্দরে প্রতিমন্ত্রীর পরিদর্শনের সময় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মুফিদুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসজে/এমও

প্রতিমন্ত্রী বিমানবন্দরে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর