Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেট্রোরেলের যাত্রীদের জন্য নতুন ২ বাস রুট

স্টাফ করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৭

ঢাকা: আগামী জুলাই মাসের মধ্যে ২৪ ও ২৫ নম্বর নতুন দুটি রুটে ঢাকা নগর পরিবহনের বাস চালু করা হবে। প্রথমে ৫০টি বাস নিয়ে দুটি রুটে এই বাস সার্ভিস চালু হবে। মেট্রোরেলের যাত্রীদের সুবিধা বিবেচনা করে ঘাটারচর থেকে শুরু করে আগারগাঁও, দিয়াবাড়ি এবং এয়ারপোর্ট পর্যন্ত এ সেবা চালু হবে বলে জানিয়েছেন ঢাকার দুই মেয়র।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনে বাস রুট রেশনালাইশেনের ২৬তম সভা শেষে এসব সিদ্ধান্ত জানান ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের দুই মেয়র।

২৪ ও ২৫ নম্বর রুট কবে চালু হবে?— জানতে চাইলে ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘আমরা টেন্ডারে যাব। টেন্ডারে গেলে ৯০ দিন সময় লাগবে। সব মিলিয়ে পাঁচ মাস সময় লাগবে।’

অপর এক প্রশ্নের জবাবে ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, ‘২৬ ডিসেম্বর ২০২১ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ৭ কোটি টাকার উপরে আয় করেছে। প্রতিদিন ৩০ হাজার মানুষ নগর পরিবহনের সেবা পাচ্ছেন।’

টিকিটবিহীন যাত্রী সেবা পরিহারে চালকসহ সংশ্লিষ্ট কতৃপক্ষকে সতর্ক থাকার আহ্বান জানান দুই মেয়র। এ সময় নির্ধারিত সেবা দানে ব্যর্থ হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করারও হুশিয়ারি দেন তারা।

২৪ নম্বর রুট:

ঘাটারচর-মোহাম্মদপুর বাস স্ট্যান্ড-জাপান গার্ডেন সিটি-শ্যামলী-শিশুমেলা-আগারগাঁও-শেওড়াপাড়া-কাজীপাড়া-মিরপুর-১০-পল্লবী-কালশী- জিল্লুর রহমান উড়াল সড়ক- খিলক্ষেত- বিমানবন্দর- আবদুল্লাহপুর।

২৫ নম্বর রুট:

ঘাটারচর-মোহাম্মদপুর বাস স্ট্যান্ড-আসাদগেট-খামারবাড়ি-বিজয় সরণি-জাহাঙ্গীর গেট-মহাখালী-কাকলী-খিলক্ষেত-বিমানবন্দর- আবদুল্লাহপুর।

সারাবাংলা/আরএফ/এনএস

ঢাকা নগর পরিবহন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর