Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি শিক্ষক সমিতির নতুন সভাপতি মুস্তাফিজ, সম্পাদক আবদুল হক

চবি করেসপন্ডেন্ট
৯ ফেব্রুয়ারি ২০২৩ ১০:১৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক আবদুল হক। তারা দু’জনই আওয়ামী ও বামপন্থী শিক্ষকদের সংগঠন হলুদ দলের মনোনীত প্রার্থী।

বুধবার (ফেব্রুয়ারি ৮) সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে ভোট অনুষ্ঠিত হয়। পরে রাত ৮টার দিকে ভোট গণনা শেষে রাত সাড়ে ৮টার দিকে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মনির উদ্দিন।

সমিতির নির্বাচনে- সহ-সভাপতি পদে ৩৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার সাঈদ পেয়েছেন ৩২১ ভোট। কোষাধ্যক্ষ পদে ৩৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাকাউন্টিং বিভাগের অধ্যাপক ড. আলী আরশাদ চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মীর সাইফুদ্দীন খালেদ চৌধুরী পেয়েছেন ৩০৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে ৩৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক আবদুল হক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ড. মোহাম্মদ হেলাল উদ্দিন পেয়েছেন ৩৪৪ ভোট। যুগ্ম সম্পাদক পদে ৩৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. আদনান মান্নান। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সুলতানা সুকন্যা বাশার পেয়েছেন ৩১৯ ভোট।

এছাড়াও সদস্য পদে নির্বাচিত হয়েছেন- হলুদ দলের বিদ্রোহী প্রার্থী আইন বিভাগের অধ্যাপক ড. রকিবা নবী, ইনস্টিটিউট অব ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সের অধ্যাপক ড. মো. দানেশ মিয়া, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম, হলুদ দলের মনোনীত বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ শেখ সাদী, মার্কেটিং বিভাগের অধ্যাপক এসএম সালামত উল্যা ভূঁইয়া, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. লায়লা খালেদা।

এবারের শিক্ষক সমিতির নির্বাচনে ভোটার ৮৯৫ জন। এরমধ্যে ভোট জমা পড়েছে ৭৪৩টি। ১১টি পদের বিপরীতে অংশ নিয়েছেন আওয়ামী ও বামপন্থী শিক্ষকদের সংগঠন হলুদ দলের সমর্থক ২৪ জন প্রার্থী। এবারের নির্বাচনেও অংশ নেয়নি বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সাদা দল।

সারাবাংলা/সিসি/এমও

চবি শিক্ষক সমিতি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর