Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বাংলাদেশ এখন রাষ্ট্র নেই, রাজ্য হয়ে গেছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ ফেব্রুয়ারি ২০২৩ ১০:২৫

চট্টগ্রাম ব্যুরো: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘বাংলাদেশ এখন আর রাষ্ট্র নেই, রাজ্য হয়ে গেছে। আওয়ামী লীগ রাষ্ট্রের প্রতিটি কাঠামো ভেঙে বাংলাদেশকে গভীর গর্তে ফেলে দিয়েছে। বাংলাদেশ রাষ্ট্রকে গভীর গর্ত থেকে উদ্ধার করে মেরামত করতে হবে।’

বুধবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে ‘সম্মিলিত পেশাজীবি পরিষদ চট্টগ্রামের’ উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘোষিত ‘রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা ব্যাখ্যা ও বিশ্লেষণ’ শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘ফ্যাসিস্ট সরকার বাংলাদেশ রাষ্ট্রকে ধ্বংস করে দিয়েছে। সেখান থেকে উদ্ধারের জন্য বিএনপির ২৭ দফা। তারেক রহমানের দেওয়া রূপরেখা এমন একটি রূপরেখা, যা সবার কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে। দেশে-বিদেশে সব শ্রেণি-পেশার মানুষের মনের প্রত্যাশার প্রতিফলন এই রূপরেখার মাধ্যমে ঘটেছে। এজন্য বাংলাদেশের লাখ লাখ মানুষ বিএনপির সঙ্গে রাস্তায় নেমেছে স্বৈরাচার সরকারের পতনের জন্য।’

‘কিন্তু একটি প্রশ্ন সবার মনে আসছে। কেউ বলছে, আবার কেউ বলছে না। সেটা হলো ফ্যাসিস্ট সরকারের বিদায় হলে বাংলাদেশের ভাগ্যের কী পরিবর্তন হবে ? আমরা আবার আরেকটা ফ্যাসিস্ট সরকার দেখবো না, তার গ্যারান্টি কী ? মানুষ এটা জানতে চায়। মানুষের মনের সব প্রশ্নের উত্তর এই রূপরেখার মধ্যে আছে’– বলেন আমীর খসরু।

চট্টগ্রাম সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক জাহিদুল করিম কচির সভাপতিত্বে এবং সদস্য সচিব খুরশিদ জামিল চৌধুরীর সঞ্চালনায় আরও বক্তব্য দেন- সাংবাদিক কাদের গণি চৌধুরী, বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর কমিটির আহবায়ক শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এস এম নছরুল কদির, ড্যাব সভাপতি অধ্যাপক ডা. জসিম উদ্দিনসহ অনেকে।

সারাবাংলা/আরডি/এমও

আমীর খসরু বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর