Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন ৩ বিভাগে ভর্তি নেবে গুচ্ছভুক্ত নোবিপ্রবি

নোবিপ্রবি করেসপন্ডেন্ট
৯ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৩৮

নোবিপ্রবি: গুচ্ছের অধীন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নতুন করে চালু করা ‘এ’ ইউনিটের তিনটি বিভাগে (পদার্থ, রসায়ন ও মৃত্তিকাবিজ্ঞান) ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) রেজিস্ট্রার দফতরের প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১-২২ শিক্ষাবর্ষে পদার্থ, রসায়ন ও মৃত্তিকা বিজ্ঞান বিভাগে ২০টি করে মোট ৬০টি আসনে আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। আবেদন করা যাবে আগামী ১১ তারিখ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, যেসব শিক্ষার্থী ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা পদ্ধতিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আবেদন করেছে এবং ইতিমধ্যে যেসব শিক্ষার্থী মেধাক্রম অনুযায়ী বিষয় প্রাপ্ত হয়েছে বা যারা হয়নি কিন্তু উক্ত বিষয়ের কোনো একটি বিষয়ে পড়তে ইচ্ছুক তাদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে স্টুডেন্ট আইডিতে লগইন করে পূর্বে সাবমিট করা চয়েস ফর্মে পছন্দের ক্রমানুযায়ী যুক্ত করে ১১ ফেব্রুয়ারি রাত ১২টার আগে সাবমিট করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত বলা হয়েছে।

উল্লেখ্য, এবারের গুচ্ছ পরীক্ষার প্রাথমিক আবেদনের প্রক্রিয়া শেষে ২ লাখ ৩২ হাজার ৪৫৫ জনকে ভর্তি পরীক্ষার জন্য বাছাই করা হয়েছে। যার মধ্যে বিজ্ঞান শাখা ‘এ’ ইউনিটে ১ লাখ ৩১ হাজার ৯০১ জন। মানবিক শাখা ‘বি’ ইউনিটে ৬৭ হাজার ১১৭ জন এবং বাণিজ্য শাখা ‘সি’ ইউনিটে ৩৩ হাজার ৪৩৭ জন রয়েছেন।

সারাবাংলা/এমও

নতুন ৩ বিভাগ নোবিপ্রবি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি)


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর