Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সফরে প্রীতি ফুটবল ম্যাচ

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৫১

সেহেলী সাবরীন

ঢাকা: আর্জেন্টাইন পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরোর বাংলাদেশ সফরে ঢাকায় খুদে ফুটবলারদের প্রদর্শনী ম্যাচ অনুষ্ঠিত হবে। এ ছাড়া ফুটবলসংক্রান্ত বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে দুই দেশ কাজ করছে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন এসব তথ্য জানান।

তিনি জানান, আগামী ২৭ থেকে ২৯ ফেব্রুয়ারি আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে উচ্চপদস্থ সরকারি প্রতিনিধিসহ ব্যবসায়ী প্রতিনিধিদল ঢাকা সফর করবে। এ সময় তারা প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, বাংলাদেশের শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করবেন। এর পাশাপাশি ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস পুনরায় চালুর ঘোষণা দেওয়া হতে পারে বলে বাংলাদেশ আশা করছে।

সেহেলী সাবরীন বলেন, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সফরে কূটনৈতিক এবং অফিশিয়াল পাসপোর্টে ভিসা অব্যাহতি চুক্তি, কৃষি খাতে সহযোগিতার সমাঝোতা স্মারক এবং দুই দেশের কূটনৈতিক প্রশিক্ষণ একাডেমির মধ্যে সহযোগিতাসংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরের সম্ভাবনা রয়েছে।

তিনি আরও বলেন, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী বাণিজ্যমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করছেন। তার সফরে আর্জেন্টিনা থেকে সয়াবিন তেল, গম আমদানির বিষয় ছাড়াও দক্ষিণ আমেরিকার শক্তিশালী অর্থনৈতিক জোট মার্কুসুরে (Mercosur) বাংলাদেশের অন্তর্ভুক্তির বিষয়েও আলোচনার সম্ভাবনা রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এ মুখপাত্র জানান, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সফরে দুই দেশের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ে আলোচনা হবে। সফরকারী দল বাংলাদেশের খুদে ফুটবলারদের সমন্বয়ে দুটি দলের একটি প্রদর্শনী ম্যাচ উপভোগের পাশাপাশি ফুটবল সংশ্লিষ্ট কর্তাব্যক্তিদের সঙ্গে বৈঠক করবেন।

সারাবাংলা/এসবি/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর