Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিবির সন্দেহে চমেকের ৪ ছাত্রকে ‘ছাত্রলীগের’ নির্যাতন

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৩৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ছাত্রাবাসে শিবিরের কর্মী সন্দেহে ৪ শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে ছাত্রলীগের বিরুদ্ধে। নির্যাতনে আহত দু’জন হাসপাতালে ভর্তি আছেন। তবে ছাত্রলীগের কারা নির্যাতনের সঙ্গে জড়িত সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য না পাওয়ার কথা জানিয়েছে চমেক কর্তৃপক্ষ ও পুলিশ।

নগরীর চকবাজার থানার চট্টেশ্বরী রোডের প্রধান ছাত্রাবাসের বিভিন্ন কক্ষ থেকে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ভোরের দিকে তুলে নির্যাতন করে। পরে সন্ধ্যায় তাদের ছেড়ে দেওয়া হয় বলে তথ্য পেয়েছে পুলিশ।

নির্যাতনের শিকার চার শিক্ষার্থী হলেন- চমেকের ৬২তম ব্যাচের ছাত্র জাহিদ হোসেন ওয়াকিল, সাকিব হোসেন, এম এ রায়হান ও মোবাশ্বির হোসেন শুভ্র।

এদের মধ্যে জাহিদ হোসেন ওয়াকিল ও সাকিব হোসেন চমেক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। ‘ছাত্রলীগের’ নির্যাতনকারীদের হাত থেকে ছাড়া পেয়ে এম এম রায়হান কুমিল্লায় এবং মোবাশ্বির নারায়ণগঞ্জে তাদের গ্রামের বাড়িতে চলে গেছেন বলে জানিয়েছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর কাদের মজুমদার।

সারাবাংলাকে ওসি মনজুর কাদের বলেন, ‘যতটুকু জানতে পেরেছি, শিবির নিয়ন্ত্রিত রেটিনা কোচিং সেন্টারে ওই ৪ ছাত্র শিক্ষকতা করেন। তাদের বিরুদ্ধে ছাত্রশিবিরের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ তুলে মারধর করা হয়েছে। আমরা চিকিৎসাধীন দুই ছাত্রের সঙ্গে কথা বলেছি। কারা নির্যাতন করেছে এ বিষয়ে তারা কিছুই বলছে না। কারও বিরুদ্ধে লিখিত কোনো অভিযোগও করেনি। আমরা তদন্ত করছি।’

অপ্রীতিকর ঘটনা এড়াতে ছাত্রাবাস ও ক্যাম্পাসে অতিরিক্ত ‍পুলিশ মোতায়েন করা হয়েছে বলে ওসি জানান।

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার জানিয়েছেন, হাসপাতালে ভর্তি দুই ছাত্রের সুচিকিৎসা নিশ্চিত করা হয়েছে। তাদের নির্যাতনের সঙ্গে কারা জড়িত সেটা তারা বলেনি।

সারাবাংলা/আরডি/এমও

চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের নির্যাতন টপ নিউজ শিবির সন্দেহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর