Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াতের মিছিলে পুলিশের ধাওয়া, গ্রেফতার ৬

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ ফেব্রুয়ারি ২০২৩ ২০:১০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে বিক্ষোভ মিছিলে ধাওয়া দিয়ে জামায়াত ইসলামীর ছয় নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকালে নগরীর বাকলিয়া থানার চাক্তাই বেড়া মার্কেট এলাকায় মান্নান টাওয়ারের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ছয়জন হলেন- সেলিম ফোরকান (৫৩), ফারুক হোসেন (৫১), আবু ইউসুফ সিদ্দিকী (৩২), ইশতিয়াক হায়দার (৩২), জয়নুল আবেদীন (৫৭), এবং সানাউল্লাহ মিল্লাত (৫১)।

বাকলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুর রহিম সারাবাংলাকে জানান, সেলিম ফোরকান চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সুখছড়ি ইউনিয়ন জামায়াতের আমির। তার বিরুদ্ধে নাশকতার অভিযোগে আগের পাঁচটি মামলা আছে। বাকিরা জামায়াতের বিভিন্ন পদে আছেন বলে পুলিশকে জানিয়েছেন। তবে সেগুলো নিশ্চিত হওয়ার জন্য যাচাই-বাছাই করা হচ্ছে।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ‘শিক্ষা কারিকুলাম থেকে ইসলাম বিরোধী অধ্যায় প্রত্যাহার, বিদ্যুতের বর্ধিত মূল্য কমানো এবং কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি’ লেখা একটি ব্যানার এবং ১০টি কাঠের লাঠি জব্দ করা হয়েছে।

ওসি আব্দুর রহিম বলেন, ‘চাক্তাই এলাকায় সকাল পৌনে ৮টার দিকে জামায়াতের ৩০-২৫ জন মিলে বিক্ষোভ মিছিল শুরুর পর পুলিশ গিয়ে তাদের ধাওয়া দেয়। এতে মিছিল ছত্রভঙ্গ হয়ে গেলে আমরা ছয়জনকে গ্রেফতার করি। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।’

সারাবাংলা/আরডি/পিটিএম

গ্রেফতার জামায়াত নেতাকর্মী


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর