Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পাল্টা কর্মসূচির নামে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে আ’লীগ’

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:১৪

ঢাকা: আওয়ামী লীগ ‘পাল্টা কর্মসূচি’র নামে সন্ত্রাসকে উসকে দিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

রোববার (১২ ফেব্রুয়ারি) গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। শনিবার (১১ ফেব্রুয়ারি) সারাদেশে ইউনিয়ন পর্যায়ের পদযাত্রায় বিভিন্ন স্থানে হামলার ঘটনা তুলে ধরতে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি দিয়ে সব জায়গায় বিশৃঙ্খলা সৃষ্টি করছে, সন্ত্রাসকে তারা উসকে দিচ্ছে। যে রাজনৈতিক দল পাল্টা কর্মসূচি দেয়, বুঝতে হবে তারা একদম দেউলিয়া হয়ে গেছে। তাদের আসলে শক্তি শূ্ণ্যের কোঠায়। ভয়ে ভীত হয়ে তারা পাল্টা কর্মসূচি দিচ্ছে। এটা কোনো মতে সাধারণ মানুষ গ্রহণ করে না।’

খন্দকার মোশাররফ বলেন, ‘তারা (আওয়ামী লীগ) অন্যদিন করুক। আমরা যেদিন কর্মসূচি ঘোষণা করব সেদিনই তাদেরকে কর্মসূচি দিতে হবে কেন? এটার মাধ্যমেই প্রমাণিত হয় যে, এই সরকার ইচ্ছাকৃতভাবে তাদের অর্থনৈতিক ব্যর্থতা, তাদের রাজনীতিতে গণতন্ত্রকে হত্যা, সমাজিক অব্যবস্থা, দ্রব্যমূল্যের ঊধর্বগতি সব কিছুতে দিশেহারা হয়েছে দেশে একটা বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য এই পাল্টা কর্মসূচি দিচ্ছে।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ‘আমরা কিছুদিন যাবৎ খেয়াল করছি যে, আওয়ামী লীগ শান্তি মিছিল, শান্তি সমাবেশ করছে। কখন? যেদিনে আমরা সমাবেশ করব তখন। আমি আজকে এই প্রেস ব্রিফিং থেকে আওয়ামী লীগের নেতৃবৃন্দকে বলতে চাই, আপনারা কয়েকদিন আগে বলেছেন যে, বছরব্যাপী নির্বাচনের আগ পর্যন্ত কর্মসূচি দিয়ে যাবেন।’

বিজ্ঞাপন

‘আমি আপনাদের অনুরোধ জানাব- আপনাদের কর্মসূচিগুলো এখনই ঘোষণা দিয়ে দেন- কোনদিন কোন কর্মসূচি হবে। তাহলে আমরা পরবর্তী সময় আমাদের কর্মসূচি নিরাপদ জায়গা, নিরাপদ স্থানে শান্তিপূর্ণ ভাবে করতে পারি। কিন্তু আমরা কর্মসূচি ঘোষণার পরে আওয়ামী লীগ যদি কর্মসিূচি দেয় বুঝেই নিতে হবে তারা ইচ্ছাকৃতভাবে দেশে একটা গণ্ডগোল লাগানোর চেষ্টা করছে’- বলেন মির্জা আব্বাস।

নরসিংদীর পলাশে পদযাত্রা কর্মসূচিতে পুলিশি বাধার ঘটনা তুলে ধরে স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, ‘আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, এভাবে হামলা করে গণতন্ত্রের অগ্রযাত্রাকে এই সরকার বাধাগ্রস্থ করতে পারবে না। বাংলাদেশের মানুষ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবেই।’

সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ, জামালপুর, ফেনী, নওগাঁ, কুষ্টিয়া, পটুয়াখালী, পিরোজপুর, মানিকগঞ্জ, নোয়াখালী, ঝালকাঠি, গাজীপুর, চট্টগ্রাম, নেত্রকোনা, বরগুনা, বাগেরহাট, মেহেরপুর, চুয়াডাঙ্গা, ঠাকুরগাঁও, নাটোর, টাঙ্গাইল, চাঁদপুর, ময়মনসিংহ, ভোলা, বরিশাল, খুলনা, লক্ষীপুর, নরসিংদী, মাগুরা, যশোর, রাজশাহী, নারায়নগঞ্জ, কিশোরগঞ্জ, ঢাকা, পঞ্চগড়, কক্সবাজার, পাবনা, রংপুর, লালমনিরহাট, কুমিল্লা, নড়াইলসহ বিভিন্ন জেলার ইউনিয়ন পদযাত্রা আওয়ামী লীগের সন্ত্রাসী ও পুলিশি হামলায় ঘটনার চিত্র তুলে ধরেন খন্দকার মোশাররফ।

এইসব হামলার ঘটনায় পাঁচ শতাধিক নেতাকর্মী আহত এবং দুই শতাধিক গ্রেফতার হয়েছেন বলে অভিযোগ করেন তিনি। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে বিএনপি নেতাদের বাড়িঘর-ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, অগ্নিসংযোগ করা হয়েছে বলে অভিযোগ করেন ড. মোশাররফ হোসেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ও ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

সারাবাংলা/এজেড/ইআ

টপ নিউজ ড. খন্দকার মোশাররফ হোসেন বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর