Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাউফুন বসুনিয়ার ৩৮তম মৃত্যু দিবস আজ

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:৫২

ঢাকা: শিক্ষা ও গণতান্ত্রিক আন্দোলনের সাহসী যোদ্ধা রাউফুন বসুনিয়ার ৩৮তম মৃত্যু দিবস আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি)। এ উপলক্ষে ১৯৯০ এর স্বৈরাচার বিরোধী ছাত্র আন্দোলনের নেতারা এক বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে প্রয়াতের স্মৃতিতে গভীর শ্রদ্ধা জ্ঞাপন এবং শোক সন্তপ্ত পরিবার পরিজন ও সহকর্মীদের প্রতি সমবেদনা জানান তারা।

এতে আরও বলা হয়, ১৯৮৫ সালে স্বৈরাচারী শাসক এরশাদের উপজেলা নির্বাচন বাতিল করা ও একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠা এবং সার্বজনীন বিজ্ঞানমনস্ক শিক্ষা ব্যবস্থা চালু করার দাবিতে আহুত ছাত্র সংগ্রাম পরিষদ মিছিল বের করে। এসময় স্বৈরাচার এরশাদের লেলিয়ে দেওয়া কিলিং এজেন্টদের গুলিতে তৎকালীন জাতীয় ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ও সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক রাউফুন বসুনিয়া ১৩ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মৃত্যুবরণ করেন।

নেতারা বিবৃতিতে, রাউফুন বসুনিয়ার স্বপ্নের স্বদেশ অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক বাংলাদেশ ও সর্বস্তরে বিজ্ঞানমনস্ক শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার লড়াইকে অগ্রসর করে নেয়ার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

বিবৃতিতে স্বাক্ষর করেন- সাবেক ছাত্র নেতা নাজমুল হক প্রধান, মোস্তফা ফারুক, নুর আহমেদ বকুল, শফি আহমেদ, বজলুর রশিদ ফিরোজ, আখতার সোবহান মাশরুর, আমিনুল ইসলাম, মনসুরুল হাই সোহন, সুজাউদ্দিন জাফর, বেলাল চৌধুরী, ডা. সরদার ফারুক, মুখলেছউদ্দিন শাহীন, সিরাজুমমূনীর, রেজাউল করিম শিল্পী, রাজু আহমেদ, সালেহ আহমেদ, হারুন মাহমুদ, সরদার ফারুক, জায়েদ ইকবাল খান, কামাল হোসেন বাদল, বদরুল আলম, আকরামুল হকসহ অনেক।

সারাবাংলা/এমও

টপ নিউজ রাউফুন বসুনিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর