Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রজ্ঞাপন আজই

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৫৭

ঢাকা: মো. সাহাবুদ্দিন চুপ্পুকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ২২তম রাষ্ট্রপতি হিসেবে ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। আর কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি রাষ্ট্রপতি নির্বাচিত হলেন।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে সাহাবুদ্দিন চুপ্পুকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি ঘোষণা করা হয়।

সিইসি কাজী হাবিবুল আউয়াল সংবাদ ব্রিফিংয়ে বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কর্তা হিসাবে মনোনয়ন ফরম গ্রহণ করেছি। একইজনের জন্য আরেকটি মনোনয়পত্র নেওয়ার কোনো আবশ্যকতা ছিল না। আমি এখন ঘোষণা করছি যে, বাংলাদেশের রাষ্ট্রপতি পদে নির্বাচনের জন্য জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১২ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সময়ের মধ্যে দাখিল করা মনোনয়নপত্র পরীক্ষার পর মাত্র একজনের মনোনয়নপত্র জমা হয়েছে। মনোনয়নটি বৈধ থাকায় রাষ্ট্রপতি নির্বাচন আইন- ১৯৯১ সনের ২৭(৭)নং ধারা আইনের অনুসারে মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পুকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি পদে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। আজই প্রজ্ঞাপন আমরা পাঠিয়ে দেব।’

এর আগে, ২০১৮ সালেও একক বৈধ প্রার্থী হওয়ায় মনোনয়নপত্র বাছাইয়ের দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষিত হয়েছিলেন বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আরও পড়ুন:
সাহাবুদ্দিন চুপ্পুতেই আস্থা রাখল আওয়ামী লীগ
বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি হচ্ছেন সাহাবুদ্দিন চুপ্পু
রাষ্ট্রপতি পদে মনোয়ন পেয়ে যা বললেন সাহাবুদ্দিন চুপ্পু
রাষ্ট্রপতির ক্ষমতা কতখানি— যা বলছে সংবিধান

সারাবাংলা/জিএস/এমও

বিনা প্রতিদ্বন্দ্বিতা রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্‌পু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর