Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংসহ ৬ কলেজের উদ্বোধন মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৫৮

ঢাকা: গোপালগঞ্জে শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজসহ ৬টি টেক্সটাইল শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন হচ্ছে আগামীকাল।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল দশটায় ৬টি টেক্সটাইল শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন করবেন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বস্ত্র দিবস-২০২৩ উদযাপন অনুষ্ঠানে এই উদ্বোধন করা হবে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয় দেশের বিভিন্ন জেলায় এই ৬টি টেক্সটাইল শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করেছে। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র প্রান্তে প্রধান অতিথি হিসাবে অনুষ্ঠানে যুক্ত থাকবেন।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীরপ্রতীক) সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন- শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের করা ৬টি টেক্সটাইল শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো- গোপালগঞ্জে শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশালের গৌরনদীতে শহীদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইনস্টিটিউট, নওগাঁর মান্দায় শহীদ কামারুজ্জামান টেক্সটাইল ইনস্টিটিউট, সিরাজগঞ্জের কাজিপুরে বেগম আমিনা মনসুর টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট, ভোলায় ভোলা টেক্সটাইল ইনস্টিটিউট এবং জামালপুরের মাদারগঞ্জে শেখ রাসেল টেক্সটাইল ইনস্টিটিউট।

মন্ত্রণলায় সূত্র জানায়, দেশের বর্তমান প্রেক্ষাপটে টেক্সটাইল একটি অন্যতম সমৃদ্ধ সেক্টর। ইতোমধ্যে গোপালগঞ্জে ১৪৯ কোটি টাকা ব্যয়ে শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের নির্মাণ কাজ শেষ হয়েছে। মঙ্গলবার প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। ঢাকা-খুলনা মহাসড়কের পাশে সদর উপজেলার ঘোনাপাড়ায় ৮ একর জমির ওপর ক্যাম্পাসটি অবস্থিত। এতে ১৬টি সুবিশাল ভবন রয়েছে। গত ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১২৩ জন ছাত্রছাত্রী ভর্তি করা হয়েছে। ২০১৬ সালে কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাবাংলা/এনআর/এমও

উদ্বোধন শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংকলেজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর